ক্লাস নিলেন বাউফল উপজেলা শিক্ষা অফিসার - দৈনিকশিক্ষা

ক্লাস নিলেন বাউফল উপজেলা শিক্ষা অফিসার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি |

শিক্ষা প্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিটে গিয়ে ক্লাস নিলেন পটুয়াখালীর বাউফল উপজেলা শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম। সোমবার (৭ অক্টোবর) উপজেলার ধানদী ফাজিল মাদরাসায় অষ্টম ও নবম শ্রেণির ইংরেজি বিষয়ের ক্লাস নেন তিনি।

মাদরাসার অধ্যক্ষ মু. শহিদুল ইসলাম জানান, সারপ্রাইজ ভিজিটে এসে উপজেলা শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম তৃতীয় ঘণ্টায় মাদরাসার নবম শ্রেণির কক্ষে গিয়ে শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ের ক্লাস নেন। এ সময় তিনি শিক্ষার্থীদের ভয়েস চেঞ্জ বুঝিয়ে দেন। পরবর্তী ঘণ্টায় তিনি অষ্টম শ্রেণিতে ইংরেজি ও আসন্ন জেডেসি পরীক্ষার প্রস্তুতির বিভিন্ন বিষয়ের ওপর কথা বলেন তিনি। এরপর তিনি অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের খোঁজ-খবর নেন এবং শিক্ষকদের সাথে কুশল বিনিময় করেন।

অধ্যক্ষ আরও জানান, শিক্ষা অফিসারের এ ধরনের সারপ্রাইজ ভিজিট শিক্ষকদের পাঠদানের গতি বৃদ্ধিসহ শিক্ষার গুণগত মান বাড়াবে। পাঠ অনুশীলন ও ক্লাসে ছাত্রছাত্রীদের নিয়মিত উপস্থিতিতে আগ্রহ সৃষ্টি করবে।

শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, এসএসসি, দাখিল, জেএসসি ও জেডিসির মডেল টেস্ট পরীক্ষা গ্রহণের নামে অনেক শিক্ষক এক ধরনের বাণিজ্য করেন বলে অভিযোগ রয়েছে। সারপ্রাইজ ভিজিটে অন্যান্য বিষয়ের পাশাপাশি এই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া পড়াশোনার খোঁজ-খবর নিলে এবং পাঠ্যবিষয়ের ওপর শিক্ষার্থীদের সাথে কথা বললে তাদের আগ্রহ বাড়ে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0030112266540527