চাঁদা না দেয়ায় ছাত্রলীগ নেতাকে ধর্ষণ মামলায় ফাঁসানোর চেষ্টা! - দৈনিকশিক্ষা

চাঁদা না দেয়ায় ছাত্রলীগ নেতাকে ধর্ষণ মামলায় ফাঁসানোর চেষ্টা!

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রো থানা এলাকার সাংবাদিক দাবিদার দুই ব্যক্তির বিরুদ্ধে চাঁদা দাবি ও ধর্ষণ মামলায় ফাঁসানোর চেষ্টার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন থানা ছাত্রলীগের সহ সভাপতি অপু মন্ডল ও ৪২নং ওয়ার্ড মহিলা লীগ যুগ্ম আহ্বায়ক স্বীকৃতি রানী মন্ডল।

শনিবার সকালে এই দুই নেতা কুদাব মাতৃকোল বিদ্যানিকেতন স্কুল ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করে দুই সাংবাদিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।অভিযুক্ত সাংবাদিকরা হলেন-আল আমিন সরকার ও সামসুদ্দিন জুয়েল।

অপু মন্ডলের অভিযোগ, আলআমিন ও সামসুদ্দিন তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেছে। টাকা না দেয়ায় মিথ্যা সংবাদ প্রকাশ করেছে। এতেও তারা ক্ষান্ত হয়নি তাকে ধর্ষণ মামলায় ফাঁসানোর অপচেষ্টাও করেছে। পদ হারবাইদ এলাকার এক ধর্ষণ মামলায় আমার নাম না থাকলেও আমার নাম জড়িয়ে সংবাদ করা হয়েছে।

অপু মন্ডল জানান, তিনি বিষয়টি স্থানীয় এমপি মেহের আফরোজ চুমকি, গাজীপুর সিটির সাবেক প্যানেল মেয়র ও গাজীপুর মহানগর আওলীগের মহিলা বিষয়ক সম্পাদক হোসনে আরা সিদ্দিকি জুলি, পূবাইল থানা ছাত্রলীগ সভাপতি গোলজার হোসেন টুটুল ও পূবাইল প্রেসক্লাবকে জানিয়েছেন।

এসব অভিযোগের ভিত্তিতে এবং দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট পত্রিকার কার্ডধারী সাংবাদিক হিসেবে নিয়োগপত্র জমা না দেয়ায় ওই দুই সাংবাদিককে পূবাইল প্রেসক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে গাজীপুর সিটির সাবেক প্যানেল মেয়র ও মহানগর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হোসনে আরা সিদ্দিকি জুলি বলেন, ঘটনার দিন রাতে ভিকটিমের অভিযোগ অনুযায়ী ৫ জনকে আসামি করে থানায় ধর্ষণ মামলা হয়েছে। তিন জন আটক করে জেলহাজতে পাঠিয়েছে পূবাইল থানা পুলিশ। মামলার পর দিন থেকেই বিভিন্ন ভাবে মামলার ভয়ভীতি দেখিয়ে অপুর মা স্বীকৃতি রানী মন্ডল ও অপুর কাছে কথিত সাংবাদিক আল আমিন ও সামসুদ্দিন জুয়েল টাকা দাবি করে আসছিল বলে জেনেছি।

এ বিষয়ে পূবাইল থানা ছাত্রলীগ সভাপতি গোলজার জানান, কতিপয় সাংবাদিক ছাত্রলীগের বিরুদ্ধে নিউজ না করার জন্য অপুর কাছ থেকে টাকা দাবি করে আসছে। ছাত্রলীগের ভাবমূর্তি নষ্ট করার জন্য চাঁদাবাজ নামধারী সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ দেয়া হবে। তাদের আইনের আওতায় না আনা পর্যন্ত কর্মসূচি দেয়া হবে।

মামলার তদন্ত কর্মকর্তা পূবাইল থানার সাব-ইন্সপেক্টর (এসআই) সাইফুল ইসলাম জানান, ভিকটিমকে ফোন করে কতিপয় সাংবাদিক উল্টা-পাল্টা কিছু বলানোর চেষ্টা করছে বলে ভিকটিম আমাকে ফোনে জানিয়েছে। চাঁদা দাবির কথা আমাকেও জানিয়েছিল অপু মন্ডলের পরিবার।

ভিকটিমের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, আমি বাদী হয়ে জড়িত ৫ জনের নাম উল্লেখ করে ধর্ষণ মামলা করেছি।

পূবাইল থানার ওসি নাজমুল হক ভূইয়া জানান, কে দোষী কে নির্দোষ তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা যাবে না। নিউজ না করার জন্য ৫০ হাজার টাকা চেয়েছে সেটা আমার সামনে অপু মণ্ডলের মা ওই সাংবাদিকদের সামনেই বলেছে। চাঁদা দাবির বিষয়ে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0069379806518555