চুয়েটে হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

চুয়েটে হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

চবি প্রতিনিধি |

আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) একদল শিক্ষার্থী।শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেল থেকে রাউজান উপজেলার চুয়েট ক্যাম্পাসে শহীদ তারেক হুদা হলের সামনে ২০ জনেরও বেশি শিক্ষার্থী অবস্থান নিয়ে এই কর্মসূচি পালন করছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার (২২ ফেব্রুয়ারি) থেকে চুয়েটের ১৫ তম ব্যাচের ৪র্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হবে। প্রায় ৭০০ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবেন। এর মধ্যে যারা চট্টগ্রাম শহরের বিভিন্ন মেস কিংবা বাসায় থাকতেন তারা পরীক্ষা উপলক্ষে শহরের মেস বা বাসায় উঠলেও বিপাকে পড়েছেন হলে থাকা শিক্ষার্থীরা।

করোনার কারণে হল বন্ধ থাকায় শনিবার ক্যাম্পাসে ফিরে হলের সামনেই অবস্থান নেন তারা। একজন শিক্ষার্থী জানান, বাড়ি সুনামগঞ্জ হওয়ায় হলে থেকেই দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছি। করোনার কারণে হল বন্ধ ঘোষণা করায় বাড়ি চলে যাই।

তিনি বলেন, সোমবার থেকে আমাদের চতুর্থ বর্ষের পরীক্ষা। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও হল খুলে দেয়নি। ক্যাম্পাস গ্রাম এলাকায় হওয়ায় থাকার জন্য আশপাশে ভালো জায়গাও নেই। আমরা এখন কোথায় যাবো?

জানতে চাইলে চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ রেজাউল করিম জানান, করোনা পরিস্থিতির কারণে সরকারি সিদ্ধান্তেই হলগুলো বন্ধ করা হয়। হল বন্ধ থাকায় পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কষ্ট আমরা বুঝতে পারছি।

তিনি বলেন, আমাদের প্রভোস্টসহ অন্য শিক্ষকরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন। আজ রাতে কষ্ট হলেও অন্য বন্ধুদের সঙ্গে তাদের থাকার অনুরোধ জানিয়েছেন। ভিসি স্যার হল খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসির সঙ্গে কথা বলছেন।

আগামীকাল একুশে ফেব্রুয়ারি। সকালে কিছু অনুষ্ঠান আছে। এরপর আমরা মিটিংয়ে বসবো। কাল বিকেলের মধ্যেই হল খুলে দেওয়ার ব্যাপারে পজিটিভ কোনো সিদ্ধান্ত আসবে বলে আমরা আশাবাদী। বলেন প্রফেসর ড. মোহাম্মদ রেজাউল করিম।

শিক্ষাপ্রতিষ্ঠানে মনোবিজ্ঞানী নিয়োগ শিগগিরই : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে মনোবিজ্ঞানী নিয়োগ শিগগিরই : শিক্ষামন্ত্রী আশঙ্কার চেয়েও কঠিন অপপ্রয়োগ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনের - dainik shiksha আশঙ্কার চেয়েও কঠিন অপপ্রয়োগ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনের মুজিবের চেতনায় নারী অধিকার - dainik shiksha মুজিবের চেতনায় নারী অধিকার স্কুলের শূন্য পদের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha স্কুলের শূন্য পদের তথ্য চেয়েছে অধিদপ্তর ১৬ হাজার নিবন্ধনধারীকে নিয়োগ দিতে এনটিআরসিএকে হাইকোর্টের নির্দেশ - dainik shiksha ১৬ হাজার নিবন্ধনধারীকে নিয়োগ দিতে এনটিআরসিএকে হাইকোর্টের নির্দেশ অশালীন ও কুরুচিপূর্ণ লেখার বিষয়ে সতর্ক করলেন প্রধান বিচারপতি - dainik shiksha অশালীন ও কুরুচিপূর্ণ লেখার বিষয়ে সতর্ক করলেন প্রধান বিচারপতি অনুদান পেতে শিক্ষক-শিক্ষার্থীদের আবেদনের সুযোগ ১৫ মার্চ পর্যন্ত - dainik shiksha অনুদান পেতে শিক্ষক-শিক্ষার্থীদের আবেদনের সুযোগ ১৫ মার্চ পর্যন্ত পাঁচ পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদ শূন্য, ‘কাটপেস্ট’ অধ্যাপকরাও তদবিরে - dainik shiksha পাঁচ পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদ শূন্য, ‘কাটপেস্ট’ অধ্যাপকরাও তদবিরে please click here to view dainikshiksha website