জবির নতুন ট্রেজারার ড. কামালউদ্দীন আহমদ - দৈনিকশিক্ষা

জবির নতুন ট্রেজারার ড. কামালউদ্দীন আহমদ

নিজস্ব প্রতিবেদক |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ৪ বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন। আজ বুধবার বিকেলে ড. কামালউদ্দীন আহমদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ ট্রেজারার হিসেবে যোগদান করেন। 

অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ইংরেজী বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৫৭ সালে জন্মগ্রহণকারী কামালউদ্দীন আহমদ কুমিল্লা জেলার দাউকান্দির বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী এবং আহমদ পাবলিশিং হাউজের প্রতিষ্ঠাতা প্রয়াত মহিউদ্দীন আহমদের বড় ছেলে। তার মাতার নাম রহিমা খাতুন। 

ঢাকার আরমানিটোলা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৩ সালে এস.এস.সি, ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে ১৯৭৫ সালে এইচ.এস.সি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে ১৯৭৮ সালে বি.এ.অনার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে ১৯৮১ সালে এম.এ উত্তীর্ণ হন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে তিনি বিশেষ কৃতিত্বের স্বাক্ষর রাখেন। তিনি ২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে পিএইচ.ডি ডিগ্রি লাভ করেন।


১৯৮৪ সালে তার শিক্ষকতা জীবনের শুরু করেন। ১৯৯২ সালে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান করেন। এছাড়াও তিনি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইংরেজি বিভাগের চেয়ারম্যান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক ছিলেন। 

তার প্রকাশিত প্রবন্ধ এবং গ্রন্থ সংখ্যা ৫০টির অধিক। তিনি জাতীয় ও আন্তর্জাতিক অনেক সেমিনারে অংশগ্রহণ এবং বহু দেশ ভ্রমণ করেছেন। তিনি বাংলা একাডেমিক ও এশিয়াটিক সোসাইটিসহ একাধিক সংস্থার আজীবন সদস্য।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0061750411987305