জাল সনদে ১৪ বছর এমপিও ভোগ, অবশেষে ধরা - দৈনিকশিক্ষা

জাল সনদে ১৪ বছর এমপিও ভোগ, অবশেষে ধরা

নওগাঁ প্রতিনিধি |

জাল শিক্ষক নিবন্ধন সনদে নওগাঁর ধামইরহাটের কাশিপুর ইসলামীয়া দাখিল মাদরাসার সহকারী মৌলভী পদে নিয়োগ নিয়ে কোহিনূর পারভীন ১৪ বছরের বেশি সময় এমপিও ভোগ করেছেন। সম্প্রতি তার সনদটি জাল বলে প্রমাণ পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। কোহিনূর পারভীনের সনদটি জাল বলে যাচাই প্রতিবেদন পাঠিয়েছেন এনটিআরসিএর সহকারী পরিচালক তাজুল ইসলাম।

এর আগে গত ১০ নভেম্বর এনটিআরসিএ শিক্ষক কোহিনুর পারভীনের নিয়োগকালীন সব কাগজপত্রসহ তার শিক্ষাগত যোগ্যতার সনদের কপি চেয়ে মাদরাসার সুপারের কাছে চিঠি পাঠিয়েছিলো। কিন্তু ভারপ্রাপ্ত সুপারিন্টেন্ডেন্ট মোজাম্মেল হক প্রথমে কাগজ পাঠননি। পরে গত ৫ ফ্রেব্রুয়ারি ফের ওই শিক্ষিকার সনদ চেয়ে চিঠি পাঠানো হয়। এরপর ভারপ্রাপ্ত সুপার মোজাম্মেল হক ওই জাল শিক্ষকের কাগজপত্র পাঠান। কাগজপত্র যাচাই শেষে এনটিআরসিএ থেকে গত ২২ মার্চ পাঠানো যাচাই প্রতিবেদনে জানানো হয়, কোহিনুর পারভীনের সনদটি জাল। ভুয়া সনদধারীর বিরুদ্ধে প্রতিষ্ঠানের পক্ষ হতে থানায় মামলা দায়ের করতে প্রতিষ্ঠান প্রধানকে নির্দেশ দিয়েছে এনটিআরসিএ।

এনটিআরসিএ জানিয়েছে, কোহিনূর পারভীনের দাবি করা সনদের রোল নম্বরটি তৃতীয় শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তালিকায় নেই। রোল নম্বরটি সম্মিলিত মেধা তালিকায় সহকারী মৌলভী পদে ইসলাম শিক্ষা বিষয়ে নেই। প্রতীয়মান হয় প্রত্যয়ন পত্রটি সঠিক নয়। প্রত্যয়নপত্র জাল ও ভুয়া।

দৈনিক শিক্ষাডটকমের হাতে থাকা কাগজপত্রে ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১০ খ্রিষ্টাব্দের ৩ জানুয়ারি নিয়োগ পেয়ে ১০ জানুয়ারি ওই মাদরাসায় যোগদান করেন কোহিনূর পারভীন। ওই বছরের ১ জুলাই থেকে এমপিওভুক্ত হন তিনি। নিয়োগের পর থেকে এ পর্যন্ত সে সরকারি কোষাগার থেকে প্রায় ১৯ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

কোহিনূর পারভীনের মুঠোফোনে দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। তিনি ব্যস্ত আছি বলে ফোন কেটে দেন। পরবর্তীতে মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মোজাম্মেল হকের মুঠোফোনে দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। তিনি ফোন রিসিভ করেননি। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0030088424682617