টেকনিক্যাল স্কুল-কলেজ স্থাপন প্রকল্প একনেকে অনুমোদন করায় আনন্দ মিছিল - দৈনিকশিক্ষা

টেকনিক্যাল স্কুল-কলেজ স্থাপন প্রকল্প একনেকে অনুমোদন করায় আনন্দ মিছিল

ময়মনসিংহ প্রতিনিধি |

উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপনের মেগা প্রকল্প অনুমোদন ও নতুন বছরে ৫শ’ ২০টি কারিগরি প্রতিষ্ঠানকে এমপিওভুক্তিতে সম্মতি প্রদান করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করা হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) সকালে পলিটেকনিক ইনস্টিটিউটসহ সরকারি-বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো এ আনন্দ মিছিল করে।

টেকনিক্যাল স্কুল-কলেজ স্থাপন প্রকল্প একনেকে অনুমোদন করায় আনন্দ মিছিল

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এস এম শফিকুল হায়দার মুকুল, কারিগরি কল্যাণ সংস্থার সভাপতি নাজমুল ইসলাম, ময়মনসিংহ পলিটেকনিকের অধ্যক্ষ সৈয়দ ফারুক, উপাধ্যক্ষ শওকত হোসেন, ময়মনসিংহ কমার্স কলেজের অধ্যক্ষ এখলাস উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপনের (২য় পর্যায়) শীর্ষক এই মেগা প্রকল্প গত ২১ জানুয়ারি একনেকের সভায় অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ হাজার ৫শ’ ২৫ কোটি ৬৯ লাখ টাকায় এই প্রকল্প আগামী ৫ বছরে বাস্তবায়ন করা হবে। এই মেগা প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে প্রতিটি উপজেলায় অন্তত একটি করে মানসম্মত কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠান নিশ্চিত হলো। যার মাধ্যমে কারিগরি শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া সম্ভব হবে।

প্রকল্পের মধ্যে রয়েছে, উপজেলা পর্যায়ে ২শ’ আসনের ছাত্রী হোস্টেল, টিএসসিতে একটি করে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভসহ শহীদ মিনার নির্মাণ করা হবে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0071039199829102