ট্রেড ইন্সট্রাক্টর পদে সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ - কলেজ - দৈনিকশিক্ষা

ট্রেড ইন্সট্রাক্টর পদে সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন সাধারণ ধারার স্কুল ও মাদরাসায় ট্রেড ইন্সট্রাক্টর পদে সুপারিশপ্রাপ্ত ৪৭১ প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ দিয়েছে এনটিআরসিএ। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এসব প্রার্থীদের ফরম পূরণ করে ডাকযোগে এনটিআরসিএতে পাঠাতে হবে।

গতকাল বৃহস্পতিবার রাতে এ নির্দেশনা দিয়ে বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ।

এতে বলা হয়েছে, সেসিপের আওতাভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ট্রেড ইনস্ট্রাক্টর পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের  পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীর সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) ফরম পূরণ করা প্রয়োজন। এনটিআরসিএর ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) পুলিশ-সিকিউরিটি ভেরিফিকেশন বক্স থেকে ভি-রোল ফরম ডাউনলোড করে ফরমের পাঁচ কপি স্বহস্তে যথাযথভাবে পূরণ করে খামের উপর বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম, সেসিপ নিয়োগ, নিবন্ধন পরীক্ষার ব্যাচ এবং রোল নম্বর উল্লেখ করে ডাকযোগে এনটিআরসিএ কার্যালয়ে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

এর আগে গতকাল সন্ধ্যায় ৪৭১ টি এমপিওভুক্ত ট্রেড ইন্সট্রাক্টর পদের প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। ৬৮৮টি পদে নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও ১৯১ পদে প্রার্থী না পাওয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি।

পরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৪৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ২৬টি পদ বাদ দেওয়ার জন্য সেসিপের অনুরোধের প্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২টি পদের আবেদন বিবেচনা করা হয়। মোট আবেদন পাওয়া যায় ১৫ হাজার ১৯৮টি। ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং নামের ১টি ট্রেডে কোনো আবেদন পাওয়া যায় নি। মোট ৬৬২টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠানের ৪৭১টি পদে ১জন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি। নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস প্রেরণ করা হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ সুপারিশ করা হবে। 

গত ৮ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত এসব পদে আবেদন গ্রহণ করা হয়। স্কুল পর্যায়-২ এ নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ পেতে আবেদনের সুযোগ পন। সেসিপের চাহিদার ভিত্তিতে এসব এমপিও পদে নিয়োগে এ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে সেসিপের চাহিদা অনুসারে ১ হাজার ২৮০ ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগের প্রক্রিয়া চালানো হলেও প্রার্থী না থাকায় সবগুলো পদে নিয়োগ সুপারিশ করতে পারেনি এনটিআরসিএ। এগুলোর মধ্যে খালি থাকা ৬৮৮টি পদে নিয়োগ সুপারিশ করতে ফের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখন দৈনিকশিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান - dainik shiksha বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার - dainik shiksha প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার - dainik shiksha ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ - dainik shiksha ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল - dainik shiksha সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত - dainik shiksha বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত please click here to view dainikshiksha website