ঢাবিতে দালালি চলবে না : ছাত্রদল - বিবিধ - দৈনিকশিক্ষা

ঢাবিতে দালালি চলবে না : ছাত্রদল

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দালালি চলবে না বলে মন্তব্য করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে আজ সোমবার সংক্ষিপ্ত সমাবেশে এমন মন্তব্য করেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্যসচিব আমানউল্লাহ আমান।

সমাবেশে আমানউল্লাহ আমান বলেন, শিক্ষার্থীদের টিএসসি থেকে তুলে নেওয়া হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন হাতে চুড়ি পরেছে। এই ধরনের দালালি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলবে না। 

জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল রোববার দুপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের ডাকা সমাবেশে পুলিশের হামলা এবং সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে ছাত্রদলের তিন নেতা-কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে আজ সোমবার বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।
টিএসসির সামনে থেকে আজ দুপুর বেলা আড়াইটায় শুরু হওয়া বিক্ষোভ মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ১৫ থেকে ২০ জন নেতা-কর্মী অংশ নেন। কর্মসূচির ব্যানারে লেখা ছিল, ‘কারাগারে লেখক মুশতাক আহমেদের হত্যার প্রতিবাদে ছাত্রদলের ডাকা বিক্ষোভ সমাবেশে বাকশালি পুলিশের নগ্ন হামলার প্রতিবাদে ও টিএসসি থেকে নজিরবিহীন সীমালঙ্ঘন করে তিন নেতা-কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল’। 

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ও রাজু ভাস্কর্যের সামনে দিয়ে জনতা ব্যাংকের এটিএম বুথের সামনে গিয়ে শেষ হয়। সেখানে তাঁরা সংক্ষিপ্ত সমাবেশ করেন।
ছাত্রদলের এই কর্মসূচিতে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা সোহেল রানা, মানসুরা আলম, মিনহাজ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন৷ 

এর আগে গতকাল রোববার সন্ধ্যায় ছাত্রদলের তিন নেতা-কর্মীকে টিএসসি থেকে আটক করেছে ‘সাদাপোশাকের’ পুলিশ। আটক ছাত্ররা হলেন সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক কমিটির সদস্য আনিসুর রহমান খন্দকার, স্যার এ এফ রহমান হল শাখার সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখার কর্মী আতিক মোর্শেদ। এই তিনজনের বিরুদ্ধে কোনো মামলা বা অভিযোগ ছিল না বলে দাবি ছাত্রদলের।

বুয়েটে ভর্তি আবেদন শুরু - dainik shiksha বুয়েটে ভর্তি আবেদন শুরু আড়াই বছরে কোন ক্লাস নেননি সহকারী প্রধান শিক্ষিকা - dainik shiksha আড়াই বছরে কোন ক্লাস নেননি সহকারী প্রধান শিক্ষিকা করোনা নেগেটিভ হওয়ার ২৮ দিন পর নেয়া যাবে টিকা - dainik shiksha করোনা নেগেটিভ হওয়ার ২৮ দিন পর নেয়া যাবে টিকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র সাময়িক বন্ধ - dainik shiksha ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র সাময়িক বন্ধ সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে স্কুলের কমিটি বাতিল, টাকা ফেরতের নির্দেশ - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে স্কুলের কমিটি বাতিল, টাকা ফেরতের নির্দেশ বিশেষজ্ঞদের একহাত নিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha বিশেষজ্ঞদের একহাত নিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ‘দ্বিতীয় ডোজ টিকা প্রাপ্তদের সনদ শিগগিরই’ - dainik shiksha ‘দ্বিতীয় ডোজ টিকা প্রাপ্তদের সনদ শিগগিরই’ সাবেক ডাকসু নেতা আখতার ২ দিনের রিমান্ডে - dainik shiksha সাবেক ডাকসু নেতা আখতার ২ দিনের রিমান্ডে দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website