ঢাবির মুহসীন হলের নতুন প্রাধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবির মুহসীন হলের নতুন প্রাধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের নতুন প্রাধ্যক্ষ্য হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মাসুদুর রহমান। বিদায়ী প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া ড. মাসুদুর রহমানের নিকটে দায়িত্ব হস্তান্তর করেন।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে এ পদে নিয়োগ দেন।

হল নিয়ে পরিকল্পনা জানতে চাইলে নবনিযুক্ত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান বলেন, মুহসীন হল বিশ্ববিদ্যালয়ের একটি বড় হল। এর বিদ্যমানে যে অবকাঠামো আছে তার চাইতেই কিন্তু অধিক সংখ্যক ছাত্র হলে অবস্থান করছে। প্রাধ্যক্ষ হিসেবে আমি চেষ্টা করবো হলের আবাসন ব্যবস্থাকে আরও সহনীয় করতে, শিক্ষার নিরবচ্ছিন্ন পরিবেশ নিশ্চিত করতে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনও এই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাছাড়া করোনার মধ্যে যদি হল খুলে দিতেই হয়, তাহলে শিক্ষার্থীদের কীভাবে নিরাপদে ক্যাম্পাসে রাখা যায়, সেজন্য বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয় করে কাজ করবেন বলেও জানান তিনি।

অধ্যাপক ড. মাসুদুর রহমান ঢাকা স্টক এক্সচেঞ্জে এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন। ২০২০ খ্রিষ্টাব্দের ৯ সেপ্টেম্বর থেকে তিনি চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। অধ্যাপক মাসুদুর রহমান মার্কেটিং বিভাগ থেকে ১৯৮৮ খ্রিষ্টাব্দে স্নাতক এবং ১৯৮৯ খ্রিষ্টাব্দে স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। ২০১০ খ্রিষ্টাব্দের যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ইতোপূর্বে ২০১৭ খ্রিষ্টাব্দ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। 

নতুন প্রাধ্যক্ষ হিসেবে হাজী মুহম্মদ মুহসীন হলে তিনি এমন সময়ে যোগদান করলেন, যখন করোনার কারণে হল বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা কবে হলে ফিরবে সেটা এখনো অনিশ্চিত।

উল্লেখ্য, উপমহাদেশের অন্যতম শিক্ষানুরাগী হাজী মুহম্মদ মুহসীনের নামে ১৯৬৭ সালে হাজী মুহম্মদ মুহসীন হল প্রতিষ্ঠিত হয়।

পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি - dainik shiksha ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন - dainik shiksha এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ - dainik shiksha গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website