তথ্য গোপন করে এমপিওর আবেদন, সরকারিকৃত কলেজ অধ্যক্ষকে শোকজ - Dainikshiksha

তথ্য গোপন করে এমপিওর আবেদন, সরকারিকৃত কলেজ অধ্যক্ষকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

তথ্য গোপন করে সরকারিকৃত কলেজের ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছেন বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকার। তিনি চার জন শিক্ষকের এমপিও আবেদন করেন। কিন্তু প্রতিষ্ঠান সরকারিকৃত হয়েছে এই তথ্য আবেদনে উল্লেখ করেননি অধ্যক্ষ। সরকারিকৃত কলেজের শিক্ষকদের এমপিওর আবেদন করায় অধ্যক্ষ ওসমান গণি সরকারকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।   

শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রি কলেজকে গত ১২ আগস্ট সরকারি করা হয়। কিন্তু প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ওসমান গণি সরকার অর্থনীতি, দর্শন, ভূগোল ও ইসলামের ইতিহাস এই চার বিষয়ে চার শিক্ষককে তৃতীয় কোটায় এমপিওভুক্তির আবেদন করেছেন। প্রতিষ্ঠানটি সদ্য সরকারিকৃত। কিন্তু প্রতিষ্ঠানের প্যাডে বা অধ্যক্ষের সিলে তা উল্লেখ নেই। তাই তথ্য গোপন করে এমপিও আবেদন করেছেন তিনি।

তথ্য গোপন করে এমপিও আবেদন করায় নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকারকে ৭ কার্যদিবসের মধ্যে অধিদপ্তরকে তার বক্তব্য জানাতে বলা হয়েছে। তথ্য গোপন করে এমপিও আবেদন করায় কেন এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে শোকজ নোটিশে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ ওসমান গণি সরকার দৈনিক শিক্ষাকে বলেন, কলেজ সরকারি হলেও আমরা এখনো বেসরকারি বেতন বা এমপিও পাই। সে জন্যই ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছিলাম। শোকজ নোটিশ আমি পেয়েছি, জবাব পাঠাবো। 

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0085568428039551