দক্ষতা-সুশিক্ষা ছাড়া ভালো কিছু অর্জন সম্ভব নয় : শিক্ষা উপমন্ত্রী - দৈনিকশিক্ষা

দক্ষতা-সুশিক্ষা ছাড়া ভালো কিছু অর্জন সম্ভব নয় : শিক্ষা উপমন্ত্রী

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আমাদের সন্তানরা যদি কিছু নির্দিষ্ট দক্ষতামূলক প্রশিক্ষণ পান তাহলে জীবনে উন্নতি করতে পারবে। পড়ালেখার পাশাপাশি যদি ইংরেজি, আরবি, ফারসিসহ বিভিন্ন ভাষার দক্ষতা অর্জন করতে পারে

তাহলে বিদেশ গেলেও অল্পসময়ে সফলতা অর্জন করতে পারবে। নিজের দক্ষতা নিজেকেই অর্জন করতে হবে, তাহলে সাফল্যের শিখরে পৌঁছানো যাবে। দক্ষতা ও সুশিক্ষা অর্জন ছাড়া জীবনে ভালো কিছু অর্জন সম্ভব নয়।

গতকাল শনিবার রাতে হাটহাজারী উপজেলার শিকারপুরস্থ ইডেন ইংলিশ স্কুল আয়োজিত দ্বিতীয় দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান প্রজন্মের যারা ছাত্রলীগ করেন তাদের উচ্চশিক্ষায় শিক্ষিত হতে হবে। শুধু রাজনীতি করলে চলবেনা। নিজেকে গড়ে তুলতে হবে। এক কলম লিখতে না পারলে ছাত্রলীগের পদ পদবী নিয়ে কোন লাভ হবে না।

মাইকে যারা ভাষণ দেন তারা সরকার চালান না উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী বলেন, রাজনৈতিক ব্যক্তিরা সীমিত সময়ের জন্য সরকারে আসে। সরকার চালায় সরকারের কর্মকর্তা-কর্মচারীরা। রাজনৈতিক নেতারা সরকারের নেতৃত্ব দেন শুধুমাত্র। চালানো আর নেতৃত্ব দেয়ার মধ্যে পার্থক্য আছে। নেতা হবে একজন, আর সরকার চালায় শত শত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। এ শত শত লক্ষ লক্ষ কর্মকর্তা-কর্মচারীর মধ্যে যদি বঙ্গবন্ধুর আদর্শের লোকজন না থাকতে পারেন, তাহলে অন্য আদর্শের লোকজন ঢুকে যাবে।

ইডেন ইংলিশ স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খালেদ মাহমুদের সভাপতিত্বে ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। এতে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরীসহ অনেকে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0095689296722412