ধারের টাকা ফেরত চাওয়া চবির ভুক্তভোগী শিক্ষককে পেনশন বন্ধের হুশিয়ারি - দৈনিকশিক্ষা

ধারের টাকা ফেরত চাওয়া চবির ভুক্তভোগী শিক্ষককে পেনশন বন্ধের হুশিয়ারি

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ধারের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আইইআর) অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক আসহাব উদ্দিন খালেদকে শোকজ নোটিশ ও পেনশন বন্ধের হুশিয়ারি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সোমবার (২৭ মার্চ) চবি রেজিস্টার কে এম নুর আহমদের স্বাক্ষরিত এক চিঠিতে শোকজের বিষয়টি জানানো হয়েছে। 

চিঠিতে বলা হয়েছে, দেশের স্বনামধন্য উচ্চশিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ হয় এমন কোনো কাজ করার অধিকার শিক্ষক আসহাব উদ্দিন রাখেন না। তিনি ১৪ মার্চ উপাচার্য ড. শিরীণ আখতার, তাঁর মেয়ে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত।

চিঠিতে আরও বলা হয়েছে, সুনির্দিষ্ট তথ্য প্রমাণ ছাড়া উদ্দেশ্য প্রণোদিত-ভাবে এ বক্তব্য উপস্থাপন করার জন্য আসহাব উদ্দিনের মাসিক পেনশন স্থগিতসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিধি ও দেশের প্রচলিত আইনে তার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না, তা ৭ কর্ম দিবসের মধ্যে প্রমাণাদিসহ ব্যাখ্যার অনুরোধ করা হলো।  

এ বিষয়ে জানতে চেয়ে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও রিফাত মোস্তফা টিনাকে কয়েকবার কল করা হলেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

অভিযোগকারী আসহাব উদ্দিন খালেদ জানান, উপাচার্য মেয়ের টাকা ধার নেওয়া ও ফেরত না দেওয়ার বিষয়ের সঙ্গে আমার পেনশনের কোনো সম্পর্ক নেই। প্রথমত তারা টাকা ফেরত না দিয়ে অন্যায় করছেন। এই সঙ্গে আমাকে শোকজ ও পেনশন বন্ধের হুশিয়ারি দিচ্ছেন। আমি এই শোকজের জবাব দেব। তবে পেনশন বন্ধ করা হলে, আমি শিক্ষামন্ত্রী বরাবর চিঠি দেব। 

প্রসঙ্গত, চবি উপাচার্য অধ্যাপক শিরীণ আখতারের মেয়ে রিফাত মোস্তফা টিনা একজন শিক্ষকের কাছ থেকে আড়াই লাখ টাকা ধার নিয়ে আর ফেরত দিচ্ছেন না বলে অভিযোগ উঠেছে। টাকা ফেরত চেয়ে গত ১৪ মাসে দুই দফা চিঠি দিয়েছেন শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আইইআর) অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক আসহাব উদ্দিন খালেদ। 

সর্বশেষ গত ২১ মার্চ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহযোগিতা চেয়ে চিঠি দিয়েছেন তিনি। এর আগে গত জানুয়ারিতে উপাচার্য ও তার মেয়ে বরাবর পাওনা টাকা পরিশোধের জন্য চিঠি পাঠান তিনি।

ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048468112945557