নার্সিং ভর্তি পরীক্ষা ১ অক্টোবর - ভর্তি - দৈনিকশিক্ষা

নার্সিং ভর্তি পরীক্ষা ১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১ অক্টোবর ২০২০-২১ শিক্ষাবর্ষে বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যদিও ওইদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা থাকায় পরীক্ষা পেছানোর দাবি উঠেছিল। তবে পরীক্ষা পেছানো হবে না। 

তিনি আরও বলেন, ১ অক্টোবর সকালে ঢাবি’র ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা থাকায় আমরা সকালের পরিবর্তে বিকেলে পরীক্ষা নিচ্ছি। অক্টোবর-নভেম্বর পুরোটা সময় কোনো না কোনা ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষা রয়েছে। ফলে পরীক্ষা পেছানো হলে চলতি বছর আর নেওয়া সম্ভব হবে না। তাই পরীক্ষা পেছানো হবে না।এ বিষয়ে জানতে চাইলে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া বেগম বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় জানান, আমরা পরীক্ষা আয়োজনের জন্য সব রকমের প্রস্তুতি সম্পন্ন করেছি। যথা সময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, এবার নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রায় ৮৪ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। সব মিলিয়ে মোট আসন রয়েছে ৩০ হাজার। ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় ১ ঘণ্টা।

বিএসসি ইন নার্সিং পরীক্ষার মান বন্টন:

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি পরীক্ষার মান বন্টন:

বাংলা -২০
ইংরেজি -২০
গনিত - ১০
সাধারণ জ্ঞান - ২০
বিজ্ঞান ( পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান) - ৩০

বাংলা - ২০
ইংরেজি - ২০
গনিত - ১০
সাধারণ বিজ্ঞান - ২৫
সাধারণ জ্ঞান - ২৫

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website