নেত্রকোনায় প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ - দৈনিকশিক্ষা

নেত্রকোনায় প্রাথমিক শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ

নেত্রকোনা প্রতিনিধি |

করোনার প্রভাবে সারাদেশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও নেত্রকোনা সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পরীক্ষা নেয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম। এ নিয়ে প্রাথমিক শিক্ষদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একাধিক শিক্ষক জানান, সরকারি কোনো নির্দেশ না থাকার পরও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম উপজেলার দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রশ্নপত্র তৈরি করে শিক্ষার্থীদের বাড়িবাড়ি গিয়ে প্রশ্নপত্র ও খাতা দেয়ার নির্দেশ দেন। আগামী ১৫ জুনের মধ্যে নির্দেশ কার্যকর করার জন্য বলেন শিক্ষদের। ওই শিক্ষা কর্মকর্তা গত বুধবার ও বৃহস্পতিবার তার অফিসে কতিপয় শিক্ষক নিয়ে আলোচনা করে এ নির্দেশ দেন। এ নিয়ে সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।

আরও রাখুন : প্রাথমিকে ঘরে বসে পরীক্ষা কতটা সমীচীন?

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দুলদুল জাহিদ দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, করোনার কারণে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েয়ে। পরীক্ষা নেয়ার সরকারি কোনো নির্দেশনা নেই। উপজেলা শিক্ষা কর্মকর্তা ব্যক্তিগত সিদ্ধান্তে পরীক্ষা নেয়ার জন্য আমাদেরকে বলেছেন। বিষয়টি জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

নেত্রকোনা সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের জন্য প্রশ্নপত্র তৈরি করে বাড়িতে গিয়ে দেয়ার জন্য আমি ব্যক্তিগতভাবে নির্দেশ দিয়েছি। আমি তো সরকারের বাইরের কেউ নই, সরকারেরই
অংশ।

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ শাহীন দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা গ্রহণের জন্য কোনো নির্দেশনা পাইনি। পরীক্ষা গ্রহণের জন্য শিক্ষকদের বলার কথা শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0064458847045898