বদলগাছীতে কেন্দ্র সচিব পরিবর্তনে ১২ প্রধান শিক্ষকের অভিযোগ - দৈনিকশিক্ষা

বদলগাছীতে কেন্দ্র সচিব পরিবর্তনে ১২ প্রধান শিক্ষকের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি |

বদলগাছীতে এসএসসি পরীক্ষার ২৭৭নং কেন্দ্র সচিব পরিবর্তনের জন্য উপজেলার ১২টি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরীক্ষা পরিচালনা কমিটি বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, উপজেলার সদরে অবস্থিত লাবন্যপ্রভা কমিউনিটি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন বিগত পাবলিক পরীক্ষাগুলোতে কেন্দ্র সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি পরীক্ষা পরিচালনা কমিটিসহ প্রতিষ্ঠান প্রধান ও কক্ষ পরিদর্শকদের সঙ্গে অশালীন আচরণ ও পরীক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন কার্যক্রমের দ্বারা ভয়ভীতি প্রদর্শন করেন। এ ছাড়াও তিনি পরীক্ষা পরিচালনা কমিটির সঙ্গে কোনো আলোচনা ছাড়াই পরীক্ষার আয়-ব্যয়সহ যাবতীয় কার্যক্রম নিজ খেয়াল খুশিমতো করে থাকেন বলে অভিযোগে বলা হয়েছে।

অভিযোগকারীরা হলেন- দেউলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম, গাবনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মো. আবুল কালাম আজাদ, পাহাড়পুর আদিবাসী উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক মো. মামুনুর রশিদ, মল্লিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুম হোসেন, ঢেকড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বজলুর রশিদ, শেরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফেরদৌস হোসেন, শিবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফজাল হোসেন, সাগরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এনামুল হক, সন্ন্যাশতলা নাসরিন সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রানা।

উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. শহিদুল ইসলাম বলেন, উক্ত প্রধান শিক্ষক রুহুল আমিন ইতিপূর্বে কেন্দ্র সচিব দায়িত্ব থাকা অবস্থায় আমাদের সঙ্গে অনেক অশালীন কথাবার্তা বলেন। অতিষ্ঠ হয়ে আমরা এই অভিযোগ করি।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, আমি রাজশাহী শিক্ষাবোর্ডে প্রশিক্ষণে আছি— কি অভিযোগ হয়েছে তা আমার জানা নেই।

উপজেলা মাধ্যমিক শিক্ষক মো. ওয়াসিউর রহমান বলেন, আমি জেনেছি প্রধান শিক্ষক রুহুলের বিরুদ্ধে অভিযোগ হয়েছে। তবে আমি কোনো চিঠি বা অভিযোগ পাইনি।

কেন্দ্র সচিব প্রধান শিক্ষক রুহুল অভিযোগ অস্বীকার করে বলেন, তদন্ত করলে প্রকৃত সত্য বেরিয়ে আসবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম আলী বেগ বলেন, উক্ত প্রধান শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে অভিযোগকারীদের আমার অফিসে ডাকা হয়েছে, সঠিক প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033371448516846