বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড’ - দৈনিকশিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড’

বরিশাল প্রতিনিধি |

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানা প্রতিটি বাঙালির কর্তব্য। সেই আলোকে এবং বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় সবাই যেন নিজ বাড়িতে বসে বঙ্গবন্ধুর বিভিন্ন দিক সম্পর্কে জানতে পারে সেজন্য অনলাইনে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড’।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের জন্য অনলাইনে ব্যতিক্রমধর্মী এ আয়োজন শুরু করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচালিত অনলাইন রেডিওর (বিইউ রেডিও) আয়োজনে দু’সপ্তাহব্যাপী ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড’র উদ্বোধন করেছেন উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।

আজ বুধবার সকালে ববি’র ভিসি জানান, পুরো আয়োজনটি তিনটি ভাগে সাজানো হয়েছে। প্রথম ভাগে (২ থেকে ৪ আগস্ট) ছিল বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের ওপর অনলাইন কুইজ। দ্বিতীয় ভাগে (৬ থেকে ৯ আগস্ট) পর্যন্ত বঙ্গবন্ধুর জীবন, রাজনৈতিক দর্শন ও বাংলাদেশের স্বাধীনতায় তার অবদানের ওপর প্রবন্ধ লিখন। তৃতীয় ভাগে (১১ থেকে ১২ আগস্ট) পর্যন্ত অনলাইন প্ল্যাটফর্মে বঙ্গবন্ধুর ওপর নির্ধারিত বিষয়ে উপস্থিত বক্তৃতার আয়োজন করা হয়েছে। গত ২ আগস্ট রাতে উদ্বোধণ করা এ কার্যক্রম চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত।

ব্যতিক্রমধর্মী এ আয়োজনের বিচারক দলের প্রধান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম বলেন, আমাদের শিক্ষার্থীদের পরিচালিত রেডিওর মাধ্যমে অনলাইনে এ কার্যক্রম শুরু করা হয়েছে, যা আগামী ১৫ আগস্ট যথাযথ ভাবগাম্ভীর্য ও বঙ্গবন্ধুকে স্বরণ করে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0037329196929932