বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরি : তদন্ত কমিটি থেকে এক সদস্য বাদ - দৈনিকশিক্ষা

বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরি : তদন্ত কমিটি থেকে এক সদস্য বাদ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যায়ের কম্পিউটার চুরির ঘটনায় গঠিত ৭ সদস্যের তদন্ত কমিটির সদস্য পদ থেকে সহকারী রেজিষ্ট্রার মোঃ নজরুল ইসলামকে অব্যাহতি দেয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ও কম্পিউটার চুরি বিষয়ে গঠিত তদন্ত কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোঃ নুরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ দেয়া হয়। 

এ বিষয়ে গঠিত ৭ সদস্যের তদন্ত কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছিল। দুই দিন বাকি থাকতেই একজন সদস্যকে অব্যাহতি দেয়ায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

উক্ত চিঠিতে সহকারী রেজিষ্ট্রার ও তদন্ত কমিটির সদস্য মোঃ নজরুল ইসলামকে জানানো হয়েছে যে, বশেমুরবিপ্রবি'র কেন্দ্রীয় লাইব্রেরী থেকে কম্পিউটার চুরি যাওয়া বিষয়ক তদন্ত কমিটির কার্যক্রম সকল প্রশ্নের উর্দ্ধে রাখার স্বার্থে ৬ সদস্যের মতামতের ভিত্তিতে তাকে তদন্ত কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হলো।

এ বিষয়ে অব্যাহতি পাওয়া সহকারী রেজিষ্ট্রার মোঃ নজরুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, তিনি এখন পর্যন্ত চিঠি হাতে পাননি। চিঠি হাতে পাওয়ার পর তিনি মন্তব্য করবেন।

উল্লেখ্য, ঈদের ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন দিকের জানালা ভেঙে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। গোপালগঞ্জ সদর থানার মামলা নং-২০।

অবশ্য ইতোমধ্যে পুলিশ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির ঘটনায় ওই বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মাসরুল ইসলাম পনি শরীফসহ ৭ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।‌ 

এছাড়া চুরি যাওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি কম্পিউটার পুলিশ ঢাকার একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করেছে।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0066521167755127