বাসা থেকে কাজ করবেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মীরা - দৈনিকশিক্ষা

বাসা থেকে কাজ করবেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মীরা

নিজস্ব প্রতিবেদক |

কোভিড-১৯ মহামারীর সংক্রমণ থেকে রেহাই পেতে বাসায় থেকে কাজ করবেন বাংলাদেশ ব্যাংকের ৫০ শতাংশ কর্মী। বাকি কর্মীরা অফিসে গিয়ে কাজ করবেন। তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১২ দফা মেনে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ করবেন।

কর্মীদের দায়িত্ব পালনের রোস্টার করবেন প্রধান কার‌্যালয়সহ সব শাখা অফিসের বিভাগীয় প্রধান বা মহাব্যবস্থাপকরা।

দীর্ঘ বিরতির পর স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এই সিদ্ধান্তের পর বৃহস্পতিবার এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করে কেন্দ্রীয় ব্যাংক। এতে বাসায় থেকে ৫০ শতাংশ কর্মীর বাসায় থেকে কাজ করার কথা বলা হয়।

অফিস আদেশে বলা হয়েছে, প্রধান কার্যালয়ের সব বিভাগীয় প্রধান এবং শাখা অফিসের প্রধান নির্বাহী-মহাব্যবস্থাপক অফিসের কাজের গুরুত্ব বিবেচনায় ও বাস্তবতার নিরিখে সুষ্ঠুভাবে অফিস পরিচালনার নিমিত্তে পর্যায়ক্রমিক দায়িত্ব বণ্টন বো রোস্টারিং করতে পারবেন।

সব বিভাগ-অফিসের প্রধানগণ কর্মকর্তা-কর্মচারীদের অফিসে স্বশরীরে উপস্থিত হওয়ার বিরতিকাল এমনভাবে নির্ধারণ করবেন যাতে স্বাস্থ্যঝুঁকির ন্যূনতম পর্যায়ে থাকে এবং দৈনন্দিন কাজে কোনোরূপ বিঘ্ন সৃষ্টি না হয়। এসময় যে সব কর্মকর্তা-কর্মচারী অফিসে স্বশরীরে উপস্থিত থেকে দায়িত্ব পালন করবে তারা দুপুরের খাবার সুবিধা পাবেন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.003471851348877