বিকাশ ‘পে বিল’সেবা জিতলো ‘বেস্ট প্রসেস ইনোভেশন’ অ্যাওয়ার্ড - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

বিকাশ ‘পে বিল’সেবা জিতলো ‘বেস্ট প্রসেস ইনোভেশন’ অ্যাওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক |

গ্রাহকের সব ধরনের বিল পরিশোধের প্রক্রিয়া সহজ করে জীবনমানে গুরুত্বপূর্ণ পরিবর্তন আনায় বিকাশ 'পে বিল’সেবা ৩য় বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১-এ 'বেস্ট প্রসেস ইনোভেশন' ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে। একই সঙ্গে 'বেস্ট ইনোভেশন-প্রোডাক্ট ডেভেলপমেন্ট' ক্যাটাগরিতেও অনারেবল মেনশন পুরস্কার পেয়েছে।

তৃতীয় বারের মত বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত এই পুরস্কারের মাধ্যমে মানুষের জীবনকে সহজ করছে এমন সব যুগান্তকারী উদ্ভাবন এবং ধারণাগুলোকে সম্মানিত করা হয়। প্রথাগত বিল পেমেন্ট পদ্ধতির অসুবিধগুলো দূর করে সময় ও খরচ সাশ্রয়ী পদ্ধতিতে বিল প্রদানের সুযোগ তৈরির স্বীকৃতি স্বরূপ বিকাশ পে বিল সেবা এই পুরস্কার অর্জন করেছে।

৫ কোটি ২০ লাখ বিকাশ গ্রাহকের বিল পেমেন্ট এর অভিজ্ঞতাকে সহজ, নিরবচ্ছিন্ন ও নিরাপদ করতে বিকাশ এর‘পে বিল’সেবায় প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নিত্যনতুন ফিচার। এই মুহুর্তে ডেসকো, ডিপিডিসি, বিপিডিবি, নেসকো, পল্লী বিদ্যুৎ সহ সমস্ত বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করা যায়। বিদ্যুতের পাশাপাশি অন্যান্য ইউটিলিটি সেবা যেমন পানি, গ্যাস, ইন্টারনেট, টেলিফোন এবং কেবল টিভির বিলও পরিশোধ করা যায় বিকাশের মাধ্যমে। সবচেয়ে বড় পে বিল প্ল্যাটফর্ম দিয়ে বিকাশ পে বিল গ্রাহকদের করোনাকালীন সময়ে নিরবচ্ছিন্ন সেবা উপভোগে বাড়তি স্বস্তি দিয়েছে।

গ্রাহক বিল পেমেন্টের জন্য সব বিলারের প্রয়োজনীয় তথ্য অ্যাপে সেভ করে রাখতে পারেন, যা পরবর্তীতে তাদের বিল পেমেন্ট আরও স্বাচ্ছন্দ্যময় করে। বিলের পরিমান জানা এবং বিল প্রদানের পর পরিবেশ বান্ধব ডিজিটাল রিসিটও সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। তাছাড়া বিল পরিশোধ সেবা আরো সহজ করতে বিভিন্ন সেবাদাতা প্রতিষ্ঠানের বিল পরিশোধ পদ্ধতির ভিডিও বিকাশ অ্যাপে সংযুক্ত রয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

please click here to view dainikshiksha website