বিনা চিকিৎসায় শিক্ষকের মৃত্যুর খবরে তোলপাড়: অবসর সুবিধার টাকা দেয়ার উদ্যোগ - দৈনিকশিক্ষা

বিনা চিকিৎসায় শিক্ষকের মৃত্যুর খবরে তোলপাড়: অবসর সুবিধার টাকা দেয়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক |

দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অর্থাভাবে বিনা চিকিৎসায় মারা যাওয়া প্রধান শিক্ষক আইন উদ্দিনের পরিবারকে টাকা দেয়ার উদ্যোগ নিয়েছেন অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী।  বিনা চিকিৎসায় মৃত্যুর পর শিক্ষক আইন উদ্দিনকে নিয়ে শিক্ষা বিষয়ক একমাত্র পত্রিকা দৈনিক শিক্ষাডটকমে ‘অবসর-কল্যাণের টাকা পেলেন না, বিনা চিকিৎসায় শিক্ষকের মৃত্যু’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ হলে তোলপাড় শুরু হয়। ১৭ জুলাই দুপুর ও রাতে দৈনিক শিক্ষার নিয়মিত লাইভেও আলোচনা হয়। এরপরই মৃত শিক্ষকের পরিবারকে অবসর সুবিধার টাকা দেয়ার টাকা দেয়ার উদ্যোগ নিয়েছে অবসর সুবিধা বোর্ড।

বোর্ডের সদস্য সচিব অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী ১৭ জুলাই রাতে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, শিক্ষক আইন উদ্দিনের অবসর সুবিধা আবেদনটির বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে। দ্রুততম সময়ে যাতে মৃত শিক্ষকের পরিবার অবসর সুবিধার টাকা পান সে ব্যবস্থা করা হবে। 

শিক্ষক আইন উদ্দিনের মৃত্যুর পর গতকাল তার পরিবার দৈনিক শিক্ষাডটকমকে জানায়, ২০১৯ খ্রিষ্টাব্দের জানুয়ারি মাসে তিনি অবসরে যাওয়ার কয়েকদিন পর তিনি হঠাৎ স্ট্রোক করে প্যারালাইজড হয়ে যান। দীর্ঘদিন অতিবাহিত হলেও অবসর সুবিধার বা কল্যাণট্রাস্টের টাকা জোটেনি হতভাগ্য প্রধান শিক্ষকের ভাগ্যে। আশায় বুক বেঁধেছিলেন এককালীন এ পেনশনের টাকা পেলে চিকিৎসা করাবেন। কিন্তু আবেদনের দেড় বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি হয়নি তার প্রতি। অথচ কল্যাণট্রাস্টের টাকার কোনও ঘাটতি নেই। এ অবস্থায় অসুস্থ হয়ে অর্থাভাবে না জোটতো ঠিকমতো খাওয়া-দাওয়া, না পেতেন চিকিৎসা। বিভিন্ন মহলে বিষয়টি নিয়ে অভিযোগ করেও কোনো সমাধান না হওয়ায় অসহায় জীবনযাপন করছিলেন শিক্ষক আইন উদ্দীন ও তার পরিবার। শারীরিক অবস্থার অবনতি হয়ে অবশেষে বুধবার রাতে মারা যান তিনি।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0035278797149658