বিশ্ববিদ্যালয়ছাত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে তালেবান - বিবিধ - দৈনিকশিক্ষা

বিশ্ববিদ্যালয়ছাত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে তালেবান

দৈনিক শিক্ষা ডেস্ক |
বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়েছে আফগান তালেবান। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের প্রতিবেদনে গতকাল রোববার এই তথ্য জানানো হয়।
ফাঁসি কার্যকর হওয়া ছাত্রের নাম ফাইজ-উর-রেহমান। তিনি কাবুল পলিটেকনিক ইউনিভার্সিটির চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন বলে জানিয়েছে তালেবান।
তালেবানের ভাষ্য, মাইদান ওয়ারদাক প্রদেশে তালেবানের বিরুদ্ধে চরবৃত্তি করছিলেন ফাইজ। তিনি সেখানে তাদের গোয়েন্দাপ্রধান মিরওয়াইজ ও আরেকজনকে হত্যা করেছেন। তালেবানের আদালতে তাঁর বিচার হয়েছে। তিনি তাঁর অপরাধ স্বীকার করেছেন।
তালেবানের দাবি, মিরওয়াইজ ও তাঁর সহকর্মীকে হত্যার জন্য ফাইজকে একটি পিস্তল দিয়েছিল আফগান গোয়েন্দা সংস্থা এনডিএস। তিনি ছিলেন দ্বৈত এজেন্ট। তালেবানের পক্ষেও কাজ করতেন তিনি।
তালেবানের হাতে ফাইজের মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সিদ্দিক সাদেকি। এ প্রসঙ্গে টুইটারে তিনি লিখেছেন, তালেবান তাদের নৃশংসতা অব্যাহত রেখেছে।
প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আবদুল রেহমান মঙ্গল বলেন, ফাইজকে গত বৃহস্পতিবার গ্রেপ্তার করে তালেবান। তাঁকে গত শুক্রবার প্রায় ১০০ মানুষের সামনে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয়। তালেবান কর্মকর্তা হত্যায় এই শিক্ষার্থীর কোনো সংশ্লিষ্টতা ছিল না। তিনি পুরোপুরি নিরীহ ছিলেন।
৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website