মধ্যরাতে চবির ছাত্র হল থেকে ছাত্রী আটক - দৈনিকশিক্ষা

মধ্যরাতে চবির ছাত্র হল থেকে ছাত্রী আটক

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটে ছাত্রদের হলে অভিযান চালিয়ে এক ছাত্রীকে আটক করা হয়।

গত বুধবার মধ্যরাতে চট্টগ্রাম শহরের বাদশা মিয়া সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটে এই অভিযান চালানো হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ক্লাসে ফেরা নিয়ে চারুকলার ছাত্রদের দুটি পক্ষের পাল্টাপাল্টি অবস্থানের কারণে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা ও বহিরাগতদের উচ্ছেদে এই অভিযান চালানো হয়। অভিযানে রাত সাড়ে ১২টার দিকে শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলের ১০৫ নম্বর কক্ষ থেকে ইনস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে আটক করা হয়। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া আরেকটি কক্ষ থেকে মাদকদ্রব্যও উদ্ধার করা হয়। 

তবে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, ওই ছাত্রী এক ছাত্রের জন্য বাইরে অবস্থান করছিলেন। প্রক্টরিয়াল বডি সবাইকে রুমে প্রবেশ করতে বলায় তিনি রুমে প্রবেশ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, নিয়ম অনুযায়ী হোস্টেল ওয়ার্ডেনের অনুমতি ছাড়া কখনোই ছাত্রীরা ছাত্রদের হোস্টেলে প্রবেশ করতে পারেন না। কিন্তু ওই ছাত্রী কোনো অনুমতি না নিয়ে অবস্থান করায় তাঁকে আটক করা হয়।

পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

আন্দোলনকারীদের একজন মো. শহীদ বলেন, রাতে চারুকলার দুটি গেট দিয়েই পুলিশ ও প্রক্টরিয়াল বডির লোকজন আসেন। এ সময় বিশ্ববিদ্যালয় থেকে আসা এক ছাত্রী আরেকজনের সঙ্গে বাসায় যাওয়ার জন্য চারুকলায় অপেক্ষা করছিলেন। প্রক্টরিয়াল বডির লোকজন সবাইকে কক্ষে যেতে বলেন, তিনিও একটি কক্ষে গিয়ে বসেন। এরপরই যার জন্য অপেক্ষা করছিলেন, তিনি বিষয়টি বিস্তারিত খুলে বললে তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে মুচলেকার বিষয়টা একটু বাড়াবাড়ি হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেওয়ার দাবিতে ৯৩ দিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তবে সম্প্রতি শিক্ষার্থীদের আরেকটি অংশ ক্লাসে ফেরার দাবিতে পাল্টা অবস্থান নেয়।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0059151649475098