মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুকের যোগদান - দৈনিকশিক্ষা

মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুকের যোগদান

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক পদে যোগ দিয়েছেন অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক। সোমবার (১৯ নভেম্বর) বিকেলে তিনি যোগদান করেন। এর আগে সকালে তিনি আগের কর্মস্থল জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) একটি অনুষ্ঠানে অংশ নেন। 

রোববার (১৮ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগের আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। আদেশ অনুযায়ী মহাপরিচালকের চলতি দায়িত্বে থাকবেন তিনি।

অধিদপ্তরের মহাপরিচালকের পদটি প্রথম গ্রেডের। কিন্তু বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে প্রথম গ্রেডের কেউ নেই। তাই এসএসবি করে মহাপরিচালক নিয়োগ দেয়া না যাওয়ায় চলতি দায়িত্ব দেয়া হচ্ছে গত প্রায় ২০ বছর যাবত।

মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান গত ৩ নভেম্বর ইন্তেকাল করায় পদটি শূন্য হয়। নতুন মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক এর আগে নায়েমের মহাপরিচালক ছিলেন। গত ২০ ফেব্রুয়ারি থেকে তিনি ওই দায়িত্বে ছিলেন। 

নায়েমের আগে তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক পদে ছিলেন। তিনি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ইংরেজির অধ্যাপক। সংরক্ষিত ১০ শতাংশ কোটায় ২০০৬ খ্রিস্টাব্দে বিসিএস শিক্ষা ক্যাডারের অধ্যাপক পদে সরাসরি নিয়োগ পান তিনি। 

আরও পড়ুন: নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

 

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0065240859985352