মিরপুরের উইকেট ‘অসন্তোষজনক’ - দৈনিকশিক্ষা

মিরপুরের উইকেট ‘অসন্তোষজনক’

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের উইকেটকে ‘অসন্তোসজনক’ চিহ্নিত করে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। মঙ্গলবার আইসিসি এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে। 

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলেছে। ওই টেস্টের প্রায় দুই দিন বৃষ্টি, আলো স্বল্পতা ও ভেজা মাঠের কারণে খেলা বন্ধ ছিল। তারপরও পঞ্চম দিন দ্বিতীয় সেশনে ম্যাচের ফলাফল হয়ে যায়।

ঢাকা টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশ ১৭২ রান করে। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৮ রানের লিড নেয়। দ্বিতীয় ইনিংসে ১৪৪ রান করে বাংলাদেশ। কিউইরা জিতলেও ৬ উইকেট হারায়। 

ওই টেস্টের উইকেট নিয়ে ম্যাচ রেফারি ডেভিট বুন আইসিসির কাছে তার রিপোর্ট পাঠান। আইসিসি ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা আম্পায়ার ও দুই দলের অধিনায়কের সঙ্গে কথা বলে মিরপুরেরে উইকেটকে ডিমেরিট পয়েন্ট দিয়েছে।

রিপোর্টে ডেভিট বুন বলেছেন, ‘মিরপুরের  আউটফিল্ড খুব ভালো ছিল। এমনকি বৃষ্টি হওয়ার পরও আউটফিল্ড যথেষ্ঠ ভালো ছিল। কিন্তু উইকেট দেখে মনে হয়েছে, তা ম্যাচ খেলানোর জন্য পুরোপুরি প্রস্তুত ছিল না। পিচ শক্ত ছিল না। প্রথম সেশনের পরই অসম বাউন্স শুরু হয়। মাঝে মধ্যে বল খুব লাফিয়ে উঠছিল। স্পিনারদের ডেলিভারি প্রায়ই ব্যাটারদের কাঁধের ওপর উঠছিল, আবার থেমে থেমে খুব নিচু হচ্ছিল।’

আইসিসি তাদের রিপোর্ট বিসিবি’কে পাঠিয়েছে। আইসিসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে চাইলে ১৪ দিনের মধ্যে তা করতে বলা হয়েছে। এর আগে ২০১৮ খ্রিষ্টাব্দের ফেব্রুয়ারিতে একটি ডি মেরিট পয়েন্ট পেয়েছিল মিরপুরের উইকেট। ডিমেরেটি পয়েন্ট পাঁচ বছর একটিভ থাকে। এই সময়ে ছয়টি ডিমেরিট পয়েন্ট পেলে এক বছর আন্তর্জাতিক নিষেধাজ্ঞা দেওয়া হয় ওই স্টেডিয়ামকে।  

একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই - dainik shiksha একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক - dainik shiksha শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক সাড়ে ৪ মাসে ১৮৮ শিক্ষার্থীর আত্মহত্যা, বিশেষজ্ঞরা যেসব বিষয়কে দায়ী করছেন - dainik shiksha সাড়ে ৪ মাসে ১৮৮ শিক্ষার্থীর আত্মহত্যা, বিশেষজ্ঞরা যেসব বিষয়কে দায়ী করছেন শতভাগ ফেল স্কুল-মাদরাসার বিরুদ্ধে ব্যবস্থার উদ্যোগ - dainik shiksha শতভাগ ফেল স্কুল-মাদরাসার বিরুদ্ধে ব্যবস্থার উদ্যোগ দুর্নীতির অভিযোগে বরখাস্ত শিক্ষা কর্মকর্তা - dainik shiksha দুর্নীতির অভিযোগে বরখাস্ত শিক্ষা কর্মকর্তা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শ্রীপুরে গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল - dainik shiksha শ্রীপুরে গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বিএনপি-জামায়াত মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয় : প্রধানমন্ত্রী - dainik shiksha বিএনপি-জামায়াত মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয় : প্রধানমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.004741907119751