মেডিকেলে ভর্তি হতে সেই গোবিন্দর পাশে ডিসি - ভর্তি - দৈনিকশিক্ষা

মেডিকেলে ভর্তি হতে সেই গোবিন্দর পাশে ডিসি

গাইবান্ধা প্রতিনিধি |

সাতক্ষীরা  মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছিল না গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের অদম্য মেধাবী গোবিন্দ চন্দ্র। বিষয়টি নিয়ে ‘মেডিকেলে চান্স পেয়েও ভর্তি অনিশ্চিত গোবিন্দর’ শিরোনামে প্রতিবেদন দৈনিক শিক্ষাডটকমে প্রকাশিত হওয়ার পর তাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

বুধবার(১২ মে) তিনি নিজ উদ্যোগে তাকে জেলা প্রশাসকের কার্যালয়ে ডেকে এনে তার মেডিকেলে ভর্তির জন্য প্রয়োজনীয় অর্থ প্রদান করেন। সেই সাথে যে কোন প্রয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আশ্বাস দেন। এ সময় জেলা প্রশাসক গোবিন্দ চন্দ্রকে ভালো চিকিৎসক এবং আদর্শ মানুষ হয়ে মানুষকে সেবা করার পরামর্শ দেন। 

ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদানের সময় উপস্থিত ছিলেন গাইবান্ধা  সরকারি কলেজের শিক্ষক আব্দুল কাইয়ুম আজাদ। এভাবে মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে জাতি গঠনে অবদান রাখার জন্য জেলা প্রশাসকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

দারিদ্রকে জয় করে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায় মেধাবি শিক্ষার্থী গোবিন্দ চন্দ্র। সে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ৭ নং ইদিলপুর ইউনিয়নের স্থায়ী বাসিন্দা। তার বাবা কমল চন্দ্র পেশায় মৎসজীবী এবং মা সুধারানী গৃহিণী। গোবিন্দ পলাশবাড়ী সরকারি কলেজ থেকে ২০২০ খ্রিষ্টাব্দে এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়।

পরিবারের আর্থিক অসচ্ছলতা সত্বেও নিজের মেধাকে পুঁজি করে মেডিকেল ভর্তি পরীক্ষায় ৩ হাজার ৪৪৯ তম হয়েছে গোবিন্দ। কিন্তু এই অদম্য মেধাবীর মেডিকেল  ভর্তি খরচ দেয়া তার বাবার পক্ষে অসম্ভব। এমন সময়ে এই অদম্য মেধাবীর পাশে  এসে দাঁড়িয়েছেন গাইবান্ধা জেলার সুযোগ্য জেলা প্রশাসক  মোঃ আবদুল মতিন। 

জেলা প্রশাসকের কাছ থেকে আর্থিক সাহায্য, শুভকামনা এবং দোয়া পেয়ে আপ্লুত হয়ে গোবিন্দ জেলা প্রশাসনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে এবং ভবিষ্যতে ডাক্তার হয়ে দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন।

পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি - dainik shiksha ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন - dainik shiksha এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ - dainik shiksha গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website