যশোর বোর্ডে জেএসসিতে অনুপস্থিত সাড়ে ৪ হাজার - দৈনিকশিক্ষা

যশোর বোর্ডে জেএসসিতে অনুপস্থিত সাড়ে ৪ হাজার

যশোর প্রতিনিধি |

যশোর শিক্ষা বোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ৪ হাজার ৪৪০ জন শিক্ষার্থী।  এ বছর ২ লাখ ৯ হাজার ৭৯৭ জন পরীক্ষার্থী অংশহগ্রহণ করেছেন। পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র  দৈনিক শিক্ষাডটমককে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরীক্ষায় কেথাও কোনরকম অনিয়ম হয়নি। শনিবার (২ নভেম্বর) জেএসসির বাংলা ও জেডিসির কুরআর মাজিদ ও তাজভিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

যশোর শিক্ষা  বোর্ড থেকে এ বছর ২,৮২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ ৩৮ হাজার ৫১৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এরমধ্যে ১ লাখ ১৩ হাজার ৬৭৭ জন ছাত্র ও  ১ লাখ ২৪ হাজার ৮৩৭ জন ছাত্রী রয়েছে। যা গতবছরের তুলনায় ২,৬৯২ জন  বেশি।

বোর্ডের তথ্য মতে, চলতি বছর যশোর জেলা থেকে ৩৭ হাজার ১৮৪ জন, নড়াইল জেলা থেকে ১২ হাজার ৫৭৬ জন, ঝিনাইদহ জেলা থেকে ২৯ হাজার ৩৩৭ জন, মাগুরা জেলা থেকে ১৫ হাজার ৭৩৭ জন, সাতক্ষীরা থেকে ২৬ হাজার ৫৪ জন, খুলনা জেলা থেকে ৩২ হাজার ১৯১ জন, বাগেরহাট থেকে ১৯ হাজার ২৯২ জন, কুষ্টিয়া জেলা থেকে ৩৬ হাজার ৩৯৯ জন, চুয়াডাঙ্গা জেলা থেকে ১৭ হাজার ৭১৯ জন ও মেহেরপুর জেলা থেকে ১২ হাজার ২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল আলীম দৈনিক শিক্ষাডটকমকে জানান, ২৮৩ টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে জেএসসি পরীক্ষা শুরু হয়েছে। গত বছরের তুলনায় পরীক্ষার্থীর সংখ্যাও বেড়েছে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0062179565429688