যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না : জাফর ইকবাল - বিবিধ - দৈনিকশিক্ষা

যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না : জাফর ইকবাল

নিজস্ব প্রতিবেদক |

বিএনপিসহ বিরোধী দলগুলোকে জামায়াতে ইসলামীর সঙ্গে নির্বাচনে অংশ না নেয়ার অনুরোধ করেছেন শিক্ষাবিদ ও শিশুসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল।

তিনি বলেন, আপনারা যুদ্ধাপরাধী-জামায়াতে ইসলামীর সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না।

আপনাদের কাছে অনুরোধ তাদের হাত থেকে আমাদের দেশটাকে রক্ষা করুন।

নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পর্যবেক্ষণ বিষয়ক বৈঠক শেষে বুধবার (২৫ মে) তিনি সাংবাদিকদের মাধ্যমে এ অনুরোধ জানান। 

জাফর ইকবাল বলেন, খবরে কাগজে পড়েছি রাজনৈতিক দলগুলো পুরো ব্যাপারটা (আন্দোলন) তাদের মতো করে করার চেষ্টা করছে। উনারা বলেছেন নির্বাচনে তারা আন্দোলন করার জন্য জামায়াতে ইসলামীর সঙ্গে আলোচনা করছেন। আমি তাদের অনুরোধ করবো- আপনারা যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামী থেকে আমাদের দেশটাকে রক্ষা করুন। আপনারা তাদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না।

গণমাধ্যমের খবর অনুযায়ী, বিএনপির বর্তমান নেতৃত্বের একটি অংশ জামায়াতকে সঙ্গে নিয়ে আন্দোলনে যেতে চায়। আবার একটি অংশ বাইরে রেখে আন্দোলনে যেতে চায়।

যুদ্ধাপরাধে জামায়াত জড়িত থাকায় আদালতের আদেশ অনুযায়ী, দলটির নিবন্ধন বাতিল করেছে ইসি। তাই দলটির আর দাড়িপাল্লা প্রতীক নিয়ে ভোটে অংশ নেয়ার সুযোগ নেই। তবে কোনো দলের সঙ্গে জোট করলে সেই দলের প্রতীক নিয়ে জামায়াতের নেতা প্রার্থী হওয়ার আইনত বাধা নেই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সঙ্গেই ছিল জামায়াতে ইসলামী।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ - dainik shiksha পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র - dainik shiksha শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও - dainik shiksha এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি - dainik shiksha শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! - dainik shiksha সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত - dainik shiksha পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু - dainik shiksha পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু please click here to view dainikshiksha website