যোগদান করলেন বুয়েটের নতুন উপাচার্য - দৈনিকশিক্ষা

যোগদান করলেন বুয়েটের নতুন উপাচার্য

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নতুন উপাচার্য হিসেবে কাজে যোগ দিয়েছেন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। আজ শুক্রবার (২৬ জুন) বুয়েটের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এর আগে বৃহস্পতিবার (২৫ জুন) বুয়েটের উপচার্য হিসেবে তড়িৎ ও ইলেকট্রনিকস কৌশল (ইইই) বিভাগের এই অধ্যাপককে চার বছরের জন্য নিয়োগ দেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য। বুয়েটের ১৪তম উপচার্য হিসেবে তিনি দায়িত্ব পেলেন।

অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ১৯৫৮ সালের ডিসেম্বরে ফেনীর দাগনভূঁইয়ার রামনগরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে চাঁদপুরের ডিএন হাই স্কুল থেকে মাধ্যমিক এবং ১৯৭৫ সালে চাঁদপুর কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন।

১৯৮১ সালে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিকস কৌশল বিভাগ থেকে প্রথম শ্রেণিতে বিএসসি ডিগ্রি অর্জন করেন এবং মেধা তালিকায় চতুর্থ স্থান লাভ করেন। ১৯৮৫ সালে বুয়েটের একই বিভাগ থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন। ১৯৯৩ সালে ভারতের খড়গপুর, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি) থেকে অপটিকাল ফাইবার কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৬ সালের জুন থেকে ২০০৮ সালের মে পর্যন্ত বুয়েটের ইইই বিভাগের বিভগীয় প্রধান এবং ২০১০ সালের জুন থেকে ২০১২ সালের জুন পর্যন্ত ওই অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বুয়েটেরে সোহরাওয়ার্দী হলের সহকারী প্রভোস্ট হিসেবে ছয় বছর এবং আহসানউল্লাহ হলের প্রভোস্ট হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ডিসেম্বর থেকে ২০১৯ সালের মে পর্যন্ত বুয়েট ছাত্র কল্যাণ পরিদফতরের পরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন।

ড. সত্য প্রসাদ দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক) ও ঢাকার চেম্বার অব কমার্সের (ডিসিসি) এই অঞ্চলে টেলিযোগাযোগ খাতের উন্নয়নের জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করছেন। দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে তিনি ডিপিডিসি এবং বিটিসিএল-এর পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0065670013427734