রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ - বিবিধ - দৈনিকশিক্ষা

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার (১১ জুন) বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত চলবে এই লকডাউন। 

বৃহস্পতিবার জেলা সার্কিট হাউসে রাত ৯টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর।

বিভাগীয় কমিশনার বলেন, বেশ কয়েক সপ্তাহ ধরে রাজশাহীতে বিশেষ করে রাজশাহী সিটি করপোরেশনে করোনা পরিস্থিতি কিছুটা ঊর্ধ্বমুখী। এ কারণে সার্বিক দিক বিবেচনা করে রাজশাহী সিটি করপোরেশনকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা বাদে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এর আগে গত বৃহস্পতিবার (৩ জুন) রাজশাহী জেলাকে বিশেষ বিধিনিষেধের আওতায় আনা হয়। সেই বিধিনিষেধে বলা ছিল, সন্ধ্যা সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত জরুরি পরিষেবা ও আম-সংক্রান্ত কার্যক্রম ছাড়া সবকিছু বন্ধ থাকবে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এর মধ্যে গত রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে জরুরি সভা হয়। সেই সভা থেকে করোনার সংক্রমণ রোধে রাজশাহীতে বিশেষ বিধিনিষেধের নতুন সিদ্ধান্ত আসে। সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন সন্ধ্যা সাতটার পরিবর্তে বিকেল পাঁচটা থেকে জরুরি পরিষেবা বাদে সবকিছু বন্ধ থাকবে। সোমবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়। 

এতেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় আজ বৃহস্পতিবার ‘সর্বাত্মক লকডাউনের’ সিদ্ধান্ত জানাল প্রশাসন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ সেই রায়ের ওপর স্থগিতাদেশ পেলেই অর্ধলক্ষাধিক শিক্ষক পদে নিয়োগ সুপারিশ - dainik shiksha সেই রায়ের ওপর স্থগিতাদেশ পেলেই অর্ধলক্ষাধিক শিক্ষক পদে নিয়োগ সুপারিশ এসএসসি-এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা ভাবছে শিক্ষা প্রশাসন - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা ভাবছে শিক্ষা প্রশাসন অনলাইনে পাবলিক পরীক্ষা নেয়া ‘অসম্ভব’ - dainik shiksha অনলাইনে পাবলিক পরীক্ষা নেয়া ‘অসম্ভব’ তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ টাকা - dainik shiksha তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ টাকা করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ : সিইসি - dainik shiksha করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ : সিইসি please click here to view dainikshiksha website