রাবির অপহৃত ছাত্রীর শ্বশুর আটক - দৈনিকশিক্ষা

রাবির অপহৃত ছাত্রীর শ্বশুর আটক

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলের সামনে থেকে ছাত্রীকে অপহরণের ঘটনায় অপহরণকারী ‘সাবেক স্বামীর’ বাবাকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৭ নভেম্বর) রাতে অপহরণকারীর বাবাকে আটক ও তার ছেলের অবস্থান পুলিশ জানতে পেরেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এদিকে, শুক্রবার সন্ধ্যায় শিক্ষার্থীরা বাবা মতিহার থানায় একটি মামলা দায়ের করেছেন।

অপহরণের শিকার বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী উম্মে শাহী আম্মানা শোভা। শোভা নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজি এলাকার আমজাদ হোসেনের মেয়ে।

তার ‘সাবেক স্বামী’ আইনজীবী সোহেল রানা নওগাঁ জেলার পত্নীতলা সরদারপাড়ার আইনজীবী জয়নাল আবেদিনের ছেলে। গত বছরের ডিসেম্বরে তাদের বিয়ে হলেও দুই মাস আগে ডিভোর্স হয়ে যায়।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রক্টর লুৎফর রহমান বলেন, ‘অপহরণকারীর বাবা আইনজীবী জয়নাল আবেদিনকে নাওগাঁর নজীপুর এলাকার স্থানীয় পুলিশ প্রশাসন আটক করেছে। এছাড়া অপহরণকারী সেহেল রানার বর্তমান অবস্থান আমরা পুলিশের মাধ্যমে জানতে পেরেছি, সে ঢাকাতে অবস্থান করছে।

পুলিশ তাকে ঢাকা থেকেই আটক করতে পারবে বলে আমরা আশা করছি।’

‘ছাত্রী যেহেতু পরীক্ষা দিতে পারেনি, তাই মানবিক দিক বিবেচনা করে তকে পরবর্তীতে এককভাবে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে’- বলেন প্রক্টর।

নওগাঁর পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় নিজ বাড়ি থেকে ওই ছেলের বাবা আইনজীবী জয়নাল আবেদিনকে আটক করা হয়েছে। তিনি পুলিশ হেফাজতে রয়েছেন, মতিহার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

অপরদিকে ছাত্রীর বাবা অপহরণকারী সোহেল রানাসহ কয়েকজনের নামে মামলা করেছে বলে জানিয়েছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান।

মতিহার থানার ওসি মেহেদী হাসান বলেন, ‘মামলা হয়েছে। কিন্তু ক’জনকে আসামি করা হয়েছে সেটা এখনো বলা যাবে না। আটক ছেলের বাবাকে আনতে রোববার (১৮ নভেম্বর) সকালে পত্নীতলা থানায় পুলিশ পাঠানো হয়েছে বলে জানান মতিহার থানার ওসি মেহেদী হাসান।

এর আগে আবাসিক হলের ছাত্রীরা তাকে উদ্ধারের দাবি জানিয়ে টানা দুই ঘণ্টা রাবি উপচার্য বাসভবন ঘেরাও করে রাখে। পরে প্রশাসনের আশ্বাসে তারা কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

উম্মে শাহী আম্মানা শোভা তাপসী রাবেয়া আবাসিক হল থেকে সকাল সাড়ে ৮টার দিকে বের হয়েছিলেন বাংলা বিভাগের স্নাতক (সম্মান) শেষ বর্ষের পরীক্ষা দেওয়ার জন্য। হলের গেট থেকে ৫০ গজ এগোতেই তাকে জোর করে তার ‘সাবেক স্বামী’ একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0064618587493896