শিক্ষকদের মানুষের আস্থা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী - দৈনিকশিক্ষা

শিক্ষকদের মানুষের আস্থা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি |

Chandpur-Nahid

নতুন প্রজন্মকে গড়ে তুলতে নিবেদিত প্রাণ হয়ে শিক্ষকদের কাজ করতে হবে। মনে রাখতে হবে তাদের জনগণের শ্রদ্ধা ও আস্থা অর্জন করতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার দুপুরে চাঁদপুরের কচুয়া ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকদের চেষ্টায় ছাত্রীরা এগিয়ে যাবে। জাতিসংঘের লক্ষ্য ছিল ২০১৫ সালের মধ্যে ছেলে-মেয়ের শিক্ষায় সমতা অর্জন। বাংলাদেশ নির্ধারিত সময়ের তিন বছর আগে শুধু প্রাথমিকেই নয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে সমতা অর্জন করতে সক্ষম হয়েছে। এখন আমাদের প্রাথমিকে শতকরা ৫১ ও মাধ্যমিকে ৫৩ জন মেয়ে। দেখা যাচ্ছে মেয়েরা এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী আরো বলেন,  একসময় বলা হয়েছিল নৌকায় ভোট দিলে দেশে কোনো মাদ্রাসা থাকবে না। শেখ হাসিনার সরকার ইতোমধ্যে ১ হাজার ৩৩১টি মাদ্রাসায় ভবন তৈরি করেছে।মাদ্রাসা ও স্কুল এবং ডিগ্রি কলেজ মাদ্রাসা শিক্ষকদের বেতন সমান করে দিয়েছি।

সবশেষে তিনি বলেন, ৩৫টি মডেল মাদ্রাসা করেছি। আমরা মাদ্রসায় অনার্স কোর্স চালু করেছি। মাদ্রাসা থেকে কোরআন-হাদিস পড়ে যেমনি আলেম হবে, তেমনি ফিজিক্স, ক্যামেস্ট্রি পড়ে আধুনিক শিক্ষায় শিক্ষিত হবে।

কলেজের প্রতিষ্ঠাতা রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনের সভাপত্বি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, চাঁদপুরের পুলিশ সুপার শামছুন্নাহার প্রমুখ।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0029809474945068