শিক্ষার্থীদের কটূক্তি করা বেরোবির সেই কর্মচারীর কুশপুতুল দাহ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের কটূক্তি করা বেরোবির সেই কর্মচারীর কুশপুতুল দাহ

দৈনিকশিক্ষা ডেস্ক |

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী ও সাংবাদিকদের নিয়ে কটূক্তিকারী সেই কর্মচারী খোরশেদ আলমের স্থায়ী বরখাস্তের দাবিতে কুশপুতুল দাহ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সেই কর্মচারীর কুশপুতুল দাহ করে।

বুধবার (২৯ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ২নং গেট সংলগ্ন পার্কের মোড়ে কুশপুতুল দাহ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা বলেন, 'শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ। শিক্ষার্থীদের জন্য শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়া হয়। সেখানে আমাদের বিশ্ববিদ্যালয়ের একজন তৃতীয় শ্রেণির কর্মচারী, যিনি এখন পর্যন্ত ক্যাম্পাসে আসেনি তিনি আমাদের শিক্ষার্থী ও সাংবাদিকদের নিয়ে কটূক্তি করেছেন। যতক্ষণ না পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন তার (খোরশেদ আলম) স্থায়ী বরখাস্থ করবে ততদিন আমাদের আন্দোলন চালিয়ে যাব সাধারণ শিক্ষার্থীরা।'

জানা যায়, সদ্য নিয়োগপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী খোরশেদ আলম তার ব্যক্তিগত ফেসবুক ওয়ালে শিক্ষার্থী সাংবাদিকদের হকার, পতিতা, কীট, কুলাঙ্গার বলে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেয়। 

এরপরেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এর তীব্র নিন্দা, প্রতিবাদসহ খোরশেদ আলমের স্থায়ী বরখাস্তের দাবিতে সরব হয়ে ওঠে বেরোবির শিক্ষার্থীরা।

তবে এ বিষয়ে খোরশেদ আলম বলেন, 'আমি যা কিছু করেছি (ফেসবুক স্ট্যাটাসে শিক্ষার্থী ও সাংবাদিকদের আপত্তিকর মন্তব্য) অফিসিয়াল প্রসিডিউর মেইনটেইন করেই করেছি। কোন ধরনের অফিসিয়াল প্রসিডিউর এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার কলাম, নিউজ লেখালেখি সবকিছু সম্পর্কে ভাইস চ্যান্সেলর স্যার অবগত। আমি তাকে জানিয়ে সবকিছু করেছি।'

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’র অনৈতিক ও দায়িত্বজ্ঞানহীন বিবৃতি এবং খোরশেদ আলমের এমন কটূক্তির প্রতিবাদে সারাদেশে চলছে সমালোচনার ঝড়। বেরোবি ক্যাম্পাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সংগঠন ও সামাজিক সংগঠনগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে এর তীব্র নিন্দা ও বিচার দাবি করেছেন।

নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা - dainik shiksha নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান - dainik shiksha পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী - dainik shiksha ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের - dainik shiksha শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? - dainik shiksha পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website