শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করলে ক্যাশব্যাক - ব্যাংক ও বীমা - দৈনিকশিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করলে ক্যাশব্যাক

নিজস্ব প্রতিবেদক |

দেশের ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ লাখ শিক্ষার্থীরা বিকাশের মাধ্যমে একাডেমিক ফি পরিশোধ করে প্রতিবার ১০ টাকা করে ৬ বারে মোট ৬০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন। বিকাশ অ্যাপ ব্যবহার করে কিংবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারেন।

বিকাশ এ মুহুর্তে ৫ কোটির বেশি গ্রাহকের জন্য দেশের সবচেয়ে বড় ‘পে বিল’ নেটওয়ার্ক গড়ে তুলেছে। ডিজিটাল পদ্ধতিতে ফি পরিশোধে উৎসাহিত করতে বিকাশ সম্প্রতি এই ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য যে কোন পরিমাণ ফি পরিশোধে ১০ টাকা তাৎক্ষণিক ক্যাশব্যাক অফার চালু করেছে। ৪ ফেব্রুয়ারি শুরু হওয়া অফারটি চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। একজন গ্রাহক মাসে দুইবার করে তিন মাসে মোট ছয়বার পেতে পারেন ক্যাশব্যাক।

এ সম্পর্কে বিস্তারিত এবং এই অফারের আওতায় ৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা জানতে ভিজিট করতে হবে bkash.com/bn/edu-payment ওয়েবসাইটে।

বিকাশ অ্যাপের মাধ্যমে একাডেমিক ফি প্রদানের জন্য শিক্ষার্থীদের হোমস্ক্রিন থেকে ‘পে বিল’ অপশন নির্বাচন করে ‘শিক্ষা প্রতিষ্ঠান’ আইকনে ট্যাপ করতে হবে। পরবর্তী ধাপে বিল সময়সীমা কিংবা প্রাসঙ্গিক তথ্য এবং শিক্ষার্থীর আইডি দিয়ে শেষ ধাপে বিকাশ পিন টাইপ করে ‘পে বিল করতে এগিয়ে যান’ অপশনে ট্যাপ করতে হবে। ভবিষ্যতে অল্প কয়েক ধাপে ফি পরিশোধের জন্য শিক্ষার্থী চাইলে বিকাশ অ্যাপে তার অ্যাকাউন্টটি সংরক্ষণ করেও রাখতে পারেন।

এই ৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠানই নয়, দেশের বৃহত্তম এমএফএস সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড, বুয়েট, আদমজী কনটনমেন্ট কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, বাংলাদেশ বৈজ্ঞানিক ও শিল্প গবেষণা কাউন্সিল, ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি), আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (এইউএসটি), ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস (ইউল্যাব) সহ উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একাডেমিক ফি পরিশোধের সুযোগ করে দিয়েছে।

১২ মাসে বিসিএস শেষ করার ক্রাশ প্রোগ্রাম, জানালেন পিএসি চেয়ারম্যান - dainik shiksha ১২ মাসে বিসিএস শেষ করার ক্রাশ প্রোগ্রাম, জানালেন পিএসি চেয়ারম্যান শিক্ষাপ্রতিষ্ঠানে মনোবিজ্ঞানী নিয়োগ শিগগিরই : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে মনোবিজ্ঞানী নিয়োগ শিগগিরই : শিক্ষামন্ত্রী আশঙ্কার চেয়েও কঠিন অপপ্রয়োগ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনের - dainik shiksha আশঙ্কার চেয়েও কঠিন অপপ্রয়োগ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনের অনুদানের নামে প্রতারণা, শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কতা - dainik shiksha অনুদানের নামে প্রতারণা, শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কতা করোনাকালেও দুর্নীতি, মিনিষ্ট্রি অডিট চলছে রাজধানীর ১২ শিক্ষা প্রতিষ্ঠানে - dainik shiksha করোনাকালেও দুর্নীতি, মিনিষ্ট্রি অডিট চলছে রাজধানীর ১২ শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের চিন্তাভাবনা নেই : আইনমন্ত্রী - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের চিন্তাভাবনা নেই : আইনমন্ত্রী ১০ মার্চের মধ্যে সব শিক্ষককে টিকা নেয়ার নির্দেশ - dainik shiksha ১০ মার্চের মধ্যে সব শিক্ষককে টিকা নেয়ার নির্দেশ নগদের পোর্টালে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ১৫ মার্চ - dainik shiksha নগদের পোর্টালে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ১৫ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের ৭ জরুরি নির্দেশনা - dainik shiksha ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের ৭ জরুরি নির্দেশনা ৩ মাসের এমপিও হারালেন আরও ৪ প্রতিষ্ঠান প্রধান - dainik shiksha ৩ মাসের এমপিও হারালেন আরও ৪ প্রতিষ্ঠান প্রধান সরকারি প্রাথমিকের শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা, বেতন বন্ধ হলো অধ্যক্ষের - dainik shiksha সরকারি প্রাথমিকের শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা, বেতন বন্ধ হলো অধ্যক্ষের please click here to view dainikshiksha website