শিক্ষিকার সঙ্গে অনৈতিক সম্পর্ক, অধ্যক্ষের পদত্যাগ - দৈনিকশিক্ষা

শিক্ষিকার সঙ্গে অনৈতিক সম্পর্ক, অধ্যক্ষের পদত্যাগ

নীলফামারী প্রতিনিধি |

সহকর্মী শিক্ষিকার সঙ্গে অনৈতিক কার্যকলাপে অভিযোগে নীলফামারীর সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন অব্যাহতি চেয়ে পদত্যাগ পত্র জমা দিয়েছেন । তার বিরুদ্ধে আন্দোলনে চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। উল্লেখ্য, সাখাওয়াৎ হোসেন খোকন সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সদস্য।

মঙ্গলবার দুপুরের সাখাওয়াৎ হোসেন খোকন তার এক প্রতিনিধির মাধ্যমে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট পদত্যাগ পত্র পৌঁছে দেন।  তার পাঠানো পদত্যাগ পত্র গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পরিমল কুমার সরকার।

এ বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মোবাইলে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)পরিমল কুমার সরকার বলেন, সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগ পত্র পাঠিয়েছেন। পদত্যাগ পত্রটি গ্রহণ করা হয়েছে। তার অবর্তমানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদের দায়িত্ব পালন করবেন কলেজের উপাধ্যক্ষ।

পদত্যাগ করার কথা স্বীকার করে সাখাওয়াৎ হোসেন খোকন বলেন, কোন আন্দোলনের মুখে নয় শারীরিক অসুস্থতার জন্যই আমি পদত্যাগ করছি। আমার সুনাম নষ্ট করতে কতিপয় মানুষ আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে শিক্ষার্থীদের আন্দোলনে নামিয়েছে। যে অভিযোগ করা হয়েছে তা সঠিক নয়, বিষয়টি তদন্তাধীন, আমি নির্দোষ প্রমাণিত হব।

জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর বিকেলে সৈয়দপুর শহরের শহীদ ক্যাপ্টেন সামসুল হুদা মৃধা সড়কের শহীদ স্মৃতি স্তম্ভ পরিষদ কার্যালয়ে নিজ কলেজের এক শিক্ষিকার সঙ্গে আপত্তিকর অবস্থায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকনকে আটক করে স্থানীয়রা।

ঘটনার পরের দিন থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে সাখাওয়াৎ হোসেনের বহিস্কারের দাবি জানিয়ে কলেজের সকল পরীক্ষা ও ক্লাস বর্জন করে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে অধ্যক্ষের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত করতে তাৎক্ষণিকভাবে কলেজ ক্যাম্পাসে হাজির হন কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম গোলাম কিবরিয়া। ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে পাঁচ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিলে ক্লাসে ফেরেন শিক্ষার্থীরা।

শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033748149871826