সব শিক্ষার্থী বীমার আওতায় আসবে: ঢাবি ভিসি - Dainikshiksha

সব শিক্ষার্থী বীমার আওতায় আসবে: ঢাবি ভিসি

ঢাবি প্রতিনিধি |

২০২১ খ্রিস্টাব্দের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে স্বাস্থ্য বীমা প্রকল্পের আওতায় আনা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের নিয়মিত শিক্ষার্থীদের জন্য ‘গোষ্ঠী স্বাস্থ্য বীমা প্রকল্প’ চালু করা হয়। বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগ এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড-এর মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এই প্রকল্পের আওতায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা হাসপাতালে ভর্তি হলে বীমা কোম্পানীর কাছ থেকে প্রতিদিন ৩ হাজার টাকা হিসেবে বছরে সর্বমোট ৩০ হাজার টাকা লাভ করবে। এছাড়া বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ, রোগ নির্ণয় সহ হাসপাতালের বিভিন্ন বহির্বিভাগ সেবা এই প্রকল্পে অর্ন্তভুক্ত করা হবে। এই ধরনের সেবার জন্য শিক্ষার্থীরা বছরে মোট ৩ হাজার টাকা পাবে। কোন শিক্ষার্থীর মৃত্যু ঘটলে বীমা কোম্পানী সংশ্লিষ্ট পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করবে। গোষ্ঠী স্বাস্থ্য বীমার জন্য বীমা কোম্পানীকে বছরে মাথাপিছু মোট ৪শ’ টাকা প্রিমিয়াম প্রদান করতে হবে। প্রিমিয়ামের পঞ্চাশ ভাগ অর্থনীতি বিভাগ এবং পঞ্চাশ ভাগ শিক্ষার্থীরা বহন করবে ।

অর্থনীতি বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. নাজমা বেগম এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সি ই ও মো: জালাল উল আজিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ আব্দুল হামিদ, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স-এর জেনারেল ম্যানেজার জিয়াউল হক সহ অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0030410289764404