সরকারি প্রাথমিকের শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা, বেতন বন্ধ হলো অধ্যক্ষের - এমপিও - দৈনিকশিক্ষা

সরকারি প্রাথমিকের শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা, বেতন বন্ধ হলো অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত এক শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা করেছিলেন  শেরপুরের সদ্য এমপিওভুক্ত ঝিনাইগাতি মহিলা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুহাম্মদ খলিলুর রহমান। একইসাথে নিয়োগ পরীক্ষায় ১ম স্থান অধিকার করা প্রভাষককে বাদ দিয়ে ২য় স্থান অধিকারীকে এমপিওভুক্ত করিয়েছেন তিনি। এসব অপরাধে অভিযুক্ত অধ্যক্ষের এমপিও বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। একইসাথে তার এমপিও বাতিলের প্রক্রিয়া শুরু করার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এসব নির্দেশনা দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঝিনাইগাতি মহিলা আদর্শ ডিগ্রি কলেজটি ২০১৯ খ্রিষ্টাব্দে এমপিওভুক্ত হয়। প্রতিষ্ঠানটিতে ননএমপিও থাকার সময় ২০১৫ খ্রিষ্টাব্দে দর্শনের প্রভাষক হিসেবে নিয়োগ পেয়েছিলেন আফরোজা আক্তার নামে এক শিক্ষক। তিনি প্রতিষ্ঠানটি থেকে পদত্যাগ না করেই ২০১৬ খ্রিষ্টাব্দে ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার কাতনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করেন। তবে প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হলে অধ্যক্ষ খলিলুর রহমান কাতনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মরত আফরোজা বেগমকে এমপিওভুক্ত করা প্রস্তাব পাঠান। কিন্তু ধরা পড়ে যান তিনি। 

আরও জানা গেছে, প্রতিষ্ঠানটির ইংরেজির প্রভাষক পদে নিয়োগের জন্য ২০১২ খ্রিষ্টাব্দে অনুষ্ঠিত পরীক্ষায় প্রথম হয়েছিলেন পি আর মুহাম্মদ রাহুল। কিন্তু তাকে বাদ দিয়ে ২য় স্থান অধিকার করা শিক্ষক আবু হানিফকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ খলিলুর রহমান। পরে কলেজ এমপিওভুক্ত হলে আবু হানিফকে এমপিওভুক্ত করান তিনি।

এসব অভিযোগের প্রমাণ পাওয়ায় অধ্যক্ষ মুহাম্মদ খলিলুর রহমানের এমপিও স্থগিত করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ নির্দেশনা দিয়ে মন্ত্রণালয় থেকে অধিদপ্তরে পাঠানো চিঠিতে, অধ্যক্ষ মুহাম্মদ খলিলুর রহমানের এমপিও চূড়ান্তভাবে বাতিল কেন করা হবে না তা জানতে চেয়ে শোকজ করতে বলা হয়েছে। গত ২ মার্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ওউচ্চ শিক্ষা অধিদপ্তরকে এসব নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE   করতে ক্লিক করুন।

ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে - dainik shiksha ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা - dainik shiksha মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা - dainik shiksha পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ - dainik shiksha ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে - dainik shiksha তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website