স্কুলের পাশে ভেঙ্গে পড়ে আছে বৈদ্যুতিক পিলার, আতঙ্কে শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

স্কুলের পাশে ভেঙ্গে পড়ে আছে বৈদ্যুতিক পিলার, আতঙ্কে শিক্ষার্থীরা

লালমনিরহাট প্রতিনিধি |

লালামনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের একটি বিলুপ্ত সিটমহলে ১১ হাজার কে.ভি লাইনের একটি বৈদ্যুতিক পিলার ভেঙ্গে পড়ে আছে। সংযোগ তারসহ মাটিতে পড়ে থাকার কারণে অসাবধানতা বশত যে কোনো মুহুর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ১৬ নং ভোটবাড়ী জহর আলীর সীট এলাকায় জয়নাল আবেদীন শিক্ষানগর উচ্চ বিদ্যালয় ও ফুলজান রহিমুদ্দীন টারী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই বৈদ্যুতিক পিলারটি পড়ে থাকতে দেখা যায়।

জানা গেছে, গত বৈশাখে কালবৈশাখী ঝড়ে পিলারটি প্রথমে হেলে পড়ে। তারপর একসময় সেটি ভেঙ্গে যায়। একটি বৈদ্যুতিক পিলার এভাবে দীর্ঘদিন ধরে পড়ে থাকলেও কর্তৃপক্ষের উদাসীনতার কারণে যে কোনো মুহুর্তে ঘটতে পারে প্রাণহানীর মত বড় ধরনের দুর্ঘটনা।

এলাকাবাসীর পক্ষে সিট নেতা মোজাহারুল ইসলাম পাতু তার বড় ভাই জয়নাল আবেদীন, প্রধান শিক্ষক শ্রী বিধান চন্দ্র রায়সহ আরো কয়েকজন দৈনিক শিক্ষাকে বলেন, একাধিকবার যোগাযোগ করলেও বিদ্যুৎ বিভাগের লোকজন এ পর্যন্ত অবহেলিত সিটমহলের এমন একটি বিপদে সাড়া দিচ্ছে না। অথচ পিলারটি মেরামত করা আশু প্রয়োজন।

অবহেলিত সিটমহলে গড়ে উঠা দু’টি নতুন বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাঠে খেলতে গিয়ে বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার আতঙ্কে থাকে বিদ্যালয়ের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী। এছাড়া অভিভাবকসহ শিক্ষকরাও সবমসময় তটস্থ থাকেন।

এ ব্যাপারে পাটগ্রাম বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করার জন্য একাধিকবার তার ফোন নম্বরে কল করেও তাকে পাওয়া যায়নি।

ওই অফিসের একটি সুত্র জানায়, মেরামত করার কাজে সরকারি বাজেট বরাদ্দ তেমন নাই।

মিটার বাবা নামে এক মাস্টাররোল কর্মচারী মিলন বলেন, ‘স্যার ওখানে না গেলেও অফিসের অন্য স্টাফরা যাবে, তবে খরচ আগে জমা দেন।’

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0060930252075195