স্কুলে শিক্ষক সহোদরের দুর্নীতি তদন্তে অধিদপ্তরকে তাগিদ - দৈনিকশিক্ষা

স্কুলে শিক্ষক সহোদরের দুর্নীতি তদন্তে অধিদপ্তরকে তাগিদ

নিজস্ব প্রতিবেদক |

নরসিংদীর রায়পুর উপজেলার কোহিনুর জুট মিলস হাইস্কুলের নাম ভাঙিয়ে দুর্নীতি করছেন শিক্ষক সহোদর অতিকুর রহমান ও আহসান হাবিব। এমনটাই অভিযোগ উঠেছে। এ দুই শিক্ষককে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে। অভিযোগটি আমলে নিয়ে গত ২১ মে তা তদন্তের নির্দেশ দেয়া হলেও এখনো প্রতিবেদন পৌঁছায়নি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে। সে প্রেক্ষিতে অভিযোগটি তদন্ত করে জরুরিভিত্তিতে প্রতিবেদন পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে তাগিদ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গত ৪ জুলাই এ সংক্রান্ত চিঠি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।  

আরও পড়ুন: স্কুলের নাম ভাঙিয়ে শিক্ষক সহোদরের দুর্নীতি

জানা গেছে, নরসিংদীর রায়পুর উপজেলার স্থানীয়দের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে একটি অভিযোগ করা হয়। অভিযোগে বলা হয়, কোহিনুর জুট মিলস হাইস্কুলের নাম ভাঙিয়ে দুর্নীতি করছেন শিক্ষক সহোদর অতিকুর রহমান ও আহসান হাবিব। স্কুলের নাম ভাঙিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করছেন তারা। যদিও এ দুই শিক্ষককে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। অভিযোগটি আমলে নেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

গত ২১ মে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে অভিযোগটি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। অভিযোগটি তদন্ত করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রতিবেদন পাঠাতে শিক্ষা অধিদপ্তরকে বলা হয়। কিন্তু মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, এখনো পর্যন্ত সে বিষয়ে কোনো প্রতিবেদন মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এসে পৌঁছায়নি।  

এ প্রেক্ষিতে গত ৪ জুলাই পুনরায় চিঠি দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে অভিযোগটি তদন্ত করে মতামতসহ প্রতিবেদন জুরুরিভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে বলা হয়েছে। 

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0077831745147705