'স্টাডি ইন ইন্ডিয়া' মেলা - দৈনিকশিক্ষা

'স্টাডি ইন ইন্ডিয়া' মেলা

দৈনিক শিক্ষা ডেস্ক |


ভারতের ৫০ টিরও বেশি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়, কলেজ ও বোর্ডিং স্কুলের অংশগ্রহণে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে দুই দিনব্যাপী 'স্টাডি ইন ইন্ডিয়া' মেলা। 

গতকাল শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে এই মেলা। আজ শনিবার মেলার শেষ দিনও সময়সূচি একই রকম থাকবে। 

'ইন্ডিয়ান হাইকমিশন' এবং 'ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স'-এর সহায়তায় ভারতভিত্তিক অ্যাফেয়ার্স এক্সিবিশনস অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড ও ঢাকার প্রতিষ্ঠান 'এটুজেড স্টাডি' এই মেলার আয়োজন করেছে। বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়িকা গতকাল মেলার উদ্বোধন করেন।

শিক্ষার্থী ও অভিভাবকরা সরাসরি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে চাহিদা, যোগ্যতা, কোর্স ফি এবং তা পরিশোধ সংক্রান্ত তথ্য পাচ্ছেন এই মেলায়। এ ছাড়া পাঠ্যক্রম সম্পর্কেও বিস্তৃত ধারণা পাওয়া যাবে মেলাতে। 

মেলায় অংশগ্রহণকারী স্কুলগুলোর মধ্যে পথওয়ে ওয়ার্ল্ড স্কুল (দিল্লি এনসিআর), মোদি স্কুল (রাজস্থান), মশুরী ইন্টারন্যাশনাল স্কুল (মুসুরা), ইন্ডিয়ান পাবলিক স্কুল (দেরাদুন), কিংস কলেজ ইন্ডিয়া (দিল্লি এনসিআর), দ্য সাগর স্কুল (রাজস্থান), দিল্লি পাবলিক স্কুল (পশ্চিমবঙ্গ), ইকোল গ্লোবাল ইন্টারন্যাশনাল স্কুল ফর দ্য গার্লস (দেরাদুন) অন্যতম।

ঢাকার পর এই মেলা ২৩ থেকে ২৪ জুলাই চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে এবং ২৬ জুলাই খুলনার হোটেল সিটি ইনে অনুষ্ঠিত হবে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0078010559082031