১৬তম নিবন্ধন : প্রিলিতে উত্তীর্ণদের সনদের হার্ডকপি পাঠাতে হবে না - কলেজ - দৈনিকশিক্ষা

১৬তম নিবন্ধন : প্রিলিতে উত্তীর্ণদের সনদের হার্ডকপি পাঠাতে হবে না

নিজস্ব প্রতিবেদক |

১৬ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ ২ লাখ ২৮ হাজার ৪৪২ প্রার্থীর অ্যাপ্লিকেন্ট কপি ও শিক্ষাগত যোগ্যতার সনদের হার্ডকপি ডাকযোগে এনটিআরসিএতে পাঠাতে হবে না। তবে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ভাইবা পরীক্ষার বোর্ডে মূল সনদ প্রদর্শন করতে হবে। আর ভাইভা পরীক্ষায় অ্যাপ্লিকেন্ট কপি ও শিক্ষাগত যোগ্যতার সনদের হার্ডকপি জমা দিতে বলা হয়েছে প্রার্থীদের।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএর জারি করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। যদিও গত ২৩ মে জারি করা ১৬ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে প্রিলিমিনারিতে উত্তীর্ণ প্রার্থীদের অ্যাপ্লিকেন্ট কপি ও শিক্ষাগত যোগ্যতার সনদের হার্ডকপি পাঠাতে বলা হয়েছিল।

আগামী ১৫ ও ১৬ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

গত ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রিলিতে  ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ১৯৯ জন প্রার্থী ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হন।

 

আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website