১৯২  বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে চীন - বিবিধ - Dainikshiksha

১৯২  বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে চীন

দৈনিক শিক্ষা ডেস্ক |

চীনা সরকার ২০১৬-২০১৭ শিক্ষা বছরের জন্য ১৯২ জন বাংলাদেশি শিক্ষার্থীকে পূর্ণ বৃত্তি প্রদান করবে। চীন ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নের সঙ্গে সঙ্গতি রেখে চীন ২০১৩ সাল থেকে প্রতিবছর ১৬২ জন বাংলাদেশি শিক্ষার্থীকে পূর্ণ সরকারি বৃত্তি প্রদান করে আসছে।

২০১৫ সালে শিক্ষার জন্য প্রায় ১০০০ বাংলাদেশীকে চীনা সরকার স্পন্সর করেছে। এছাড়া প্রতিবছর স্বল্পমেয়াদি বা দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের জন্য চীনা সরকার অনেক সুযোগ করে দিচ্ছে।

২০১৫ সালের ২৫মে উপ-প্রধানমন্ত্রী মিসেস লিউ ইয়াংদং-এর প্রতিশ্রুতি অনুযায়ী চীনা সরকার তিনবছরের জন্য ব্যাচেলর, মাস্টার এবং ডক্টরেট কোর্সে ১০০ জনের মধ্যে পূর্ণ বৃত্তি প্রদান করবে। যার মধ্যে ২০১৬-২০১৭ শিক্ষা বছরে ৩০ জনকে বৃত্তি প্রদান করা হবে।

কুয়েট শিক্ষকের মৃত্যু : অফিস কক্ষে নিয়ে কী বলেছিল ছাত্রলীগ - dainik shiksha কুয়েট শিক্ষকের মৃত্যু : অফিস কক্ষে নিয়ে কী বলেছিল ছাত্রলীগ দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ বিজ্ঞপ্তিতে ১২ বানান ভুল! - dainik shiksha সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ বিজ্ঞপ্তিতে ১২ বানান ভুল! সনদধারী বেকার নয়, চাই দক্ষ জনসম্পদ : শিক্ষামন্ত্রী - dainik shiksha সনদধারী বেকার নয়, চাই দক্ষ জনসম্পদ : শিক্ষামন্ত্রী কেন্দ্রীয় লটারিতে অংশ নিতে না পারা স্কুলগুলোতে ভর্তি যেভাবে - dainik shiksha কেন্দ্রীয় লটারিতে অংশ নিতে না পারা স্কুলগুলোতে ভর্তি যেভাবে সরকারি কর্মচারীদের ৭ দফা দাবিতে আন্দোলনে যাওয়ার ঘোষণা - dainik shiksha সরকারি কর্মচারীদের ৭ দফা দাবিতে আন্দোলনে যাওয়ার ঘোষণা দক্ষিণ আফ্রিকায় ৫ বছরের কম বয়সীরাও ওমিক্রনে আক্রান্ত - dainik shiksha দক্ষিণ আফ্রিকায় ৫ বছরের কম বয়সীরাও ওমিক্রনে আক্রান্ত অনিয়ম করা বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে না ইউজিসি - dainik shiksha অনিয়ম করা বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে না ইউজিসি please click here to view dainikshiksha website