৪১তম বিসিএসের ফল হচ্ছে না আজ - দৈনিকশিক্ষা

৪১তম বিসিএসের ফল হচ্ছে না আজ

নিজস্ব প্রতিবেদক |

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ ফল আজ বৃহস্পতিবার প্রকাশের কথা থাকলেও সেটি হচ্ছে না। পরীক্ষকদের খাতা দেখতে ভুল করা এবং সঠিক সময়ে রেজাল্ট তৈরি করে তা জমা দিতে না পারার কারণে ফল তৈরিতে বিলম্ব হচ্ছে। বৃহস্পতিবার পিএসসির দায়িত্বশীল সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পিএসসি বলছে, কিছুটা দেরি হলেও তারা নির্ভুল ফল প্রকাশ করতে চায়। এ জন্যই কিছুটা দেরি হচ্ছে। পরীক্ষকদের ভুল সংশোধন করলেই পিএসসি পূর্ণাঙ্গ ফল প্রকাশের কাজ সম্পন্ন করতে পারবে।

পিএসসির দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, আজ বৃহস্পতিবার ৪১তম বিসিএসের ফল প্রকাশের কোনো সম্ভাবনা নেই। তবে আগামী সপ্তাহে হবে। নির্ভুল ফল প্রকাশের জন্য পিএসসি সময় নিচ্ছে। এটি চাকরিপ্রার্থীদের ভালোর জন্য।

এদিকে, বৃহস্পতিবার ফল প্রকাশ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে পড়ে। ফেসবুকে জাকিরস বিসিএস ও আরও কয়েকটি ফেসবুক গ্রুপে আজ বৃহস্পতিবার ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হবে বলে পোস্ট দেওয়া হয়।

পিএসসির ওই কর্মকর্তা বলেন, ​ফেসবুকের গুজবের কোনো ভিত্তি নেই। তবে কোনো ফেসবুক পেজ গুজব ছড়ালে পিএসসি সেই পেজের বিরুদ্ধে অভিযোগ করতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা দেখতে গিয়ে ৩১৮ পরীক্ষক দায়িত্বে অবহেলা করেছেন। তাদের ভুলের কারণে পিএসসি এই বিসিএসের ফল প্রকাশ করতে পারেনি। নিয়ম অনুসারে এই পরীক্ষকদের সশরীর পিএসসিতে আসতে হচ্ছে ও ভুল সংশোধন করে তাদের সই করতে হচ্ছে। এভাবে একে একে সব পরীক্ষকের আসতে সময় লাগায় ফল প্রকাশে সময় লাগছে।

জানা গেছে, আজ বৃহস্পতিবার পিএসসির পূর্ণ কমিশন সভা হওয়ার কথা রয়েছে। তবে এদিন পূর্ণ কমিশন সভা না হলে আগামী সপ্তাহে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির এক কর্মকর্তা  বলেন, আমরা ফল প্রকাশের একদম দ্বারপ্রান্তে চলে এসেছি। বৃহস্পতিবার ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতিবার ফল প্রকাশ না করা গেলে আগামী রোববার অথবা সোমবার ফল প্রকাশ করা হবে।

ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন গতকাল বুধবার দুপুরে বলেছেন, খুব শিগগিরই ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। দিন-তারিখ নির্দিষ্ট করে বলতে পারছি না। তবে এতটুকু বলতে পারি, ফল প্রকাশের কাজ প্রায় শেষ। সহসাই ফল প্রকাশ করা হবে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এরপর গত বছরের ৭ ডিসেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয়। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন।

শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.007000207901001