৮৫ বছরের বৃদ্ধর সাথে পঞ্চম শেণির ছাত্রীর বিয়ে - বিবিধ - দৈনিকশিক্ষা

৮৫ বছরের বৃদ্ধর সাথে পঞ্চম শেণির ছাত্রীর বিয়ে

জামালপুর প্রতিনিধি |

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বয়রাপাড়া গ্রামে ৮৫ বছর বয়সী বৃদ্ধ মহির উদ্দিনের সঙ্গে শিউলি আক্তার নামের ১২ বছরের এক শিশুর বিয়ের ঘটনা ঘটেছে। স্থানীয়দের অভিযোগ, গ্রাম্য সালিশে ওই বৃদ্ধের নাতি শাহিনের (১৮) অনৈতিক কর্মের দায়ভার তার দাদার ওপর চাপানো হয়েছে। গত সপ্তাহে ওই সালিশে মহির উদ্দিনকে দোররা মেরে তার সঙ্গে ওই শিশুর বিয়ে দেওয়া হয়।

শিউলি আক্তার বয়রাপাড়া গ্রামের শহর আলীর মেয়ে এবং স্থানীয় কওমি মাদরাসা পঞ্চম শেণির ছাত্রী। একই গ্রামের মহির উদ্দিনের নাতি শাহিনের সঙ্গে তার অবৈধ সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে শিউলি অন্তঃসত্ত্বা হয়। বিষয়টি জানাজানির পর গ্রাম্য মাতবররা সালিশ করে ওই ঘটনার দায় ৮৫ বছর বয়সী ওই বৃদ্ধের ওপর চালিয়ে দেন।

এলাকাবাসী জানায়, মহির উদ্দিনের প্রথম ও দ্বিতীয় স্ত্রী মারা গেছে। তৃতীয় বিয়ে করেছেন ২৭ বছর আগে। তার সাত ছেলেমেয়ে রয়েছে। বর্তমানে ঠিকমতো কথা বলতে পারেন না, তার দৃষ্টিও ঝাপসা হয়ে গেছে। শিউলিকে বিয়ের বিষয়ে মহির উদ্দিন জানান, গ্রামের মাতবররা এই বুড়া বয়সে তার গলায় 'মরণকাঠি' ঝুলিয়ে দিয়েছে।

ইউপি সদস্য জয়নাল আবেদীন নাদু জানিয়েছেন, শিউলির জবানবন্দির ভিত্তিতে মহির উদ্দিনকে ১০ দোররা মেরে শরিয়ত মোতাবেক তার সঙ্গে বিয়ে দেওয়া হয়।

উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ - dainik shiksha উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ স্কুল-কলেজ খোলা এখনও ঝুঁকিপূর্ণ, মত আওয়ামী লীগ নেতাদের - dainik shiksha স্কুল-কলেজ খোলা এখনও ঝুঁকিপূর্ণ, মত আওয়ামী লীগ নেতাদের লেখক মুশতাকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন - dainik shiksha লেখক মুশতাকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন ডিজিটাল আইনকে কবরে দেয়ার সময় এসেছে : ডা. জাফরুল্লাহ - dainik shiksha ডিজিটাল আইনকে কবরে দেয়ার সময় এসেছে : ডা. জাফরুল্লাহ প্রাথমিকের ৯ মাসের সিলেবাস প্রকাশ - dainik shiksha প্রাথমিকের ৯ মাসের সিলেবাস প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে তিন দিনের আল্টিমেটাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের - dainik shiksha পরীক্ষার দাবিতে তিন দিনের আল্টিমেটাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার please click here to view dainikshiksha website