‘কোচিং সেন্টার বন্ধ নয়, নীতিমালা করে ঢেলে সাজানো হবে’ - দৈনিকশিক্ষা

‘কোচিং সেন্টার বন্ধ নয়, নীতিমালা করে ঢেলে সাজানো হবে’

নিজস্ব প্রতিবেদক |
প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন বলেছেন, ‘কোচিং সেন্টার বন্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। কোচিং সেন্টার বন্ধ নয়, নীতিমালা তৈরি করে ঢেলে সাজানো হবে। প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।’  বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কোচিং সেন্টার বন্ধ করলে প্রশ্নপত্র ফাঁস বন্ধ করা সম্ভব কিনা এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা প্রাইমারি স্কুলগুলোতে ভবন দিয়েছি, বিভিন্ন উপকরণ দিয়েছি, ভালো শিক্ষক-শিক্ষিকা দিয়েছি তাহলে ছেলে-মেয়েরা কেন কোচিং-এর ওপর আকৃষ্ট হবে। শিক্ষা ব্যবস্থায় সে সব বাধা-বিঘ্ন ও সমস্যা রয়েছে তা দূর করা হবে।
 
সরকারি কর্মকর্তাদের ছেলে-মেয়েরা বেসরকারি স্কুলগুলোতে পড়ছে এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বেসরকারি স্কুলগুলোতে পড়তে পারবে না এমন নয়। তবে সরকারি কর্মকর্তাদের ছেলে-মেয়েরা যাতে সরকারি স্কুলগুলোতে পড়ে সেজন্য ব্যবস্থা নেয়া হবে।
 
এর আগে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
 
এ সময় কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু, রৌমারি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিনু, কুড়িগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি সুরাইয়া জাকির ও গোপালগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা উপস্থিত ছিলেন।
শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031740665435791