‘নগদ’ ইসলামিক-ইসলামী ব্যাংকের একসঙ্গে পথচলা শুরু - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

‘নগদ’ ইসলামিক-ইসলামী ব্যাংকের একসঙ্গে পথচলা শুরু

নিজস্ব প্রতিবেদক |

ইসলামী জীবনধারা মেনে আর্থিক লেনদেন আরও সহজ করতে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর সঙ্গে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আনুষ্ঠানিক পথচলা শুরু হয়েছে। এখন থেকে নগদ ও নগদ ইসলামিক-এর গ্রাহকেরা ইসলামী ব্যাংকের মাধ্যমে অ্যাড মানি, ডিপিএস ও রেমিটেন্স লেনদেন করতে পারবেন। এ ছাড়া ইসলামী ব্যাংকের ‘সেলফিন’ অ্যাপের মাধ্যমেও নিতে পারবেন নগদ ও নগদ ইসলামিক-এর সেবা। 

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সম্প্রতি একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নগদ ও নগদ ইসলামিক-এর সঙ্গে ইসলামী ব্যাংকের পথচলার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এর ফলে ইসলামী ব্যাংক থেকে ‘নগদ ইসলামিক’ ও যেকোনো ‘নগদ’ অ্যাকাউন্টে অ্যাড মানি করা যাবে মুহূর্তেই। পাশাপাশি ‘নগদ ইসলামিক’ ও যেকোনো ‘নগদ’ অ্যাকাউন্ট থেকে ডিপিএস, রেমিটেন্স লেনদেন করা যাবে ইসলামী ব্যাংকে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. হারুনুর রশীদ, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুনিম হাসান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুনিরুল মওলা, নগদ লিমিটেড-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকসহ নগদ ও ইসলামী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।    

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আজকে আমরা আনন্দিত যে নগদ-এর মতো একটি প্রতিষ্ঠান ইসলামী ব্যাংকের সঙ্গে পথচলা শুরু করলো। আমি নগদ-কে ধন্যবাদ দেই তাদের ইনোভেশনের জন্য। তারা ই-কেওয়াসিসহ বেশ কিছু বিষয় দেশের মানুষের কাছে পরিচিত করিয়েছে। যার ফলে সরাসরি মানুষ নগদ-এর মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তিতে যুক্ত হতে পারছে।

তিনি আরও বলেন, নগদ বিভিন্ন ধরনের ভাতা বিতরণ করতে করতে আজ এ পর্যন্ত এসেছে। আজকে ইসলামী ব্যাংকের সাথে নগদ-এর যে হ্যান্ডশেক হলো, তা অন্যদের জন্য দৃষ্টান্ত হিসেবে কাজ করবে। আসুন আমরা ইসলামী ব্যাংক ও নগদ ইসলামিক-এর জন্য শুভ কামনা করি। আমরা বাংলাদেশের সমৃদ্ধি দেখতে চাই, ডিজিটাল বাংলাদেশের পথ ধরেই সমৃদ্ধি আসবে, সেই আশা প্রকাশ করি।


  
অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, নগদ সাড়ে তিন বছরে সাড়ে ছয় কোটি গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তিতে এনেছে। এ জন্য তাদের ধন্যবাদ জানাই। নগদ ইসলামিক সেবা চালু করেছে, এটি সময়ের দাবি এবং এ দেশের কোটি কোটি মানুষ হৃদয়ে যে বিষয়টি লালন করে সেটি নগদ নিয়ে এসেছে। এটি আরও অনেক বেশি সফল হবে, আমি বিশ্বাস করি।

তিনি বলেন, আমি মনে করি আমাদের অ্যাপ সেলফিন আর নগদ ইসলামিকের কলাবরেশনের মাধ্যমে আরো মানুষকে আর্থিক অন্তর্ভুক্তিতে আনতে পারব। 

ইসলামী ব্যাংকের সঙ্গে নগদ-এর আনুষ্ঠানিক পথচলার বিষয়ে ‘নগদ’ লিমিটেড-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, আমি ইসলামী ব্যাংককে ধন্যবাদ দেই নগদ-এর সঙ্গে পথচলা শুরুর জন্য। ব্যাংকগুলোর জন্য মানুষের দোড়গোড়ায় সেবা নিয়ে যাওয়া সম্ভব না, যেটি নগদ-এর মতো প্ল্যাটফর্মের মাধ্যমে সম্ভব। আমরা চাই আগামী বছর নগদ-এর সাড়ে ছয় কোটি গ্রাহককে স্মার্ট কার্ড দেব।

তিনি বলেন, নগদ-এর ভিশনই ছিল যত কম খরচে মানুষের কাছে পৌঁছে দেয়া যায়। সেই সময় থেকে আমরা মানুষের জন্য ইনোভেশন নিয়ে কাজ করছি। দেশের এমএফএস সেবা কারো কাছে জিম্মি থাকবে না, আমরা এই সেবাকে সবার কাছে নিয়ে যেতে চাই।
  
২০ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ইসলামী ব্যাংক-এর গ্রাহকেরা নিজ অ্যাকাউন্ট থেকে যেকোনো ‘নগদ ইসলামিক’ অ্যাকাউন্টে ৩ হাজার ৫৫০ টাকা অ্যাডমানি করলেই সাথে সাথে উপহার হিসেবে পাচ্ছেন ৩০ টাকা মোবাইল রিচার্জ। এই উপহার নগদ ইসলামিক অ্যাকাউন্টের নম্বরে পৌঁছে যাবে। একজন গ্রাহক একবার এই উপহার পাবেন। অফারটি নগদ ইসলামিক-এর পাশাপাশি নগদ গ্রাহকেরাও পাবেন। 

‘নগদ’ মূলত গ্রাহকদের দ্রুত ও উন্নত সেবা নিশ্চিত করতে ‘ব্যাংক টু নগদ’ অ্যাড মানি সার্ভিসের সুযোগ বৃদ্ধি করছে। ফলে কোনো চার্জ ছাড়াই, ব্যাংক-এর ইন্টারনেট ব্যাংকিং গ্রাহকেরা যেকোনো ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারছেন মুহূর্তেই। ইতোমধ্যে বাংলাদেশের ৩০টিরও বেশি ব্যাংক থেকে অ্যাড মানি সুবিধা নিতে পারছেন ‘নগদ’ গ্রাহকেরা।

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.010955095291138