‘বঙ্গবন্ধু ভবন’ স্বনামে ফিরছে ২৩ বছর পর - দৈনিকশিক্ষা

‘বঙ্গবন্ধু ভবন’ স্বনামে ফিরছে ২৩ বছর পর

গাজীপুর প্রতিনিধি |

শ্রীপুরের পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের একাডেমিক ভবনটি ২৩ বছর পর ফিরছে স্বনামে। ১৯৯৬ খ্রিষ্টাব্দে তৎকালীন স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী পিয়ার আলী কলেজের একাডেমিক ভবনটি 'বঙ্গবন্ধু ভবন' নামে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু তৎকালীন এমপি অ্যাডভোকেট মো. রহমত আলী বঙ্গবন্ধুর নাম বাদ দিয়ে তার নিজের নামে ভবনটির নামকরণ করেন। দীর্ঘ ২৩ বছর পর কলেজের সেই মুক্তিযোদ্ধা রহমত আলী একাডেমিক ভবনটি 'বঙ্গবন্ধু ভবন' নামে ফিরছে। রোববার গভর্নিং বডির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলার মাওনা এলাকায় ১৯৯৩ খ্রিষ্টাব্দে দানবীর পিয়ার আলী মাদবরের জমির ওপর কাঠ, বাঁশ ও টিন দিয়ে কলেজটি প্রতিষ্ঠা লাভ করে। এর তিন বছর পর নতুন ওই কলেজের জন্য একটি একাডেমিক ভবন নির্মাণের বরাদ্দ আসে। তৎকালীন গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী ভবনের নামকরণ করা হয় 'বঙ্গবন্ধু ভবন'। কিন্তু ভবনের উদ্বোধন করা হয় 'মুক্তিযোদ্ধা রহমত আলী ভবন' নামে। 

সম্প্রতি কলেজের গভর্নিং বডির সভাপতি নির্বাচিত হয়ে রোববার প্রথম সভা করেন গাজীপুর-৩ আসনের এমপি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। প্রথম সভায়ই তিনি বঙ্গবন্ধু ভবনটিকে রহমত আলী ভবন নামকরণ করার জন্য নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। আগামী দু'দিনের মধ্যে ভবনটিকে তার স্বনামে ফিরিয়ে নেয়ার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030710697174072