আবদুস সালাম স্মারক বৃত্তি পেলেন ঢাবির সাংবাদিকতা বিভাগের পাঁচ শিক্ষার্থী - Dainikshiksha

আবদুস সালাম স্মারক বৃত্তি পেলেন ঢাবির সাংবাদিকতা বিভাগের পাঁচ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

২০১৪ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫ মেধাবী শিক্ষার্থীকে “সম্পাদক আবদুস সালাম স্মারক বৃত্তি” প্রদান করা হয়েছে। এছাড়া, সাংবাদিকতায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ কবি সুফিয়া কামালের ছেলে সাংবাদিক শাহেদ কামালকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

রবিবার বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ফারুক হোসেন, মোঃ জাহিদুর রহমান, মোঃ মাহমুদুল হাসান, নাজমুল হাসান এবং হোসনেয়ারা। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজ উদ্দিন, সম্পাদক আবদুস সালামের কন্যা রেহানা সালাম। অনুষ্ঠানে “সম্পাদক আবদুস সালাম স্মারক বক্তৃতা” প্রদান করেন বিভাগীয় অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান।

অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ইতিবাচক সাংবাদিকতার ওপর গুরুত্বারোপ করে বলেন, সমাজে সত্য প্রতিষ্ঠায় সাংবাদিকদের সততা ও সাহসীকতার সঙ্গে নিরলসভাবে কাজ করতে হবে। প্রয়াত সাংবাদিক আবদুস সালাম এবং এ বি এম মুসার আদর্শ অনুসরণের মাধ্যমে সাংবাদিকতা পেশার উন্নয়ন ঘটানোর জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। প্রয়াত সাংবাদিক এ বি এম মুসা শ্বশুরের স্মৃতি রক্ষার্থে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে “সম্পাদক আবদুস সালাম মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড” গঠন করেছিলেন।

ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040888786315918