সরকারি বই বিক্রি করে ঝালকাঠিতে বিপাকে প্রধান শিক্ষক - Dainikshiksha

সরকারি বই বিক্রি করে ঝালকাঠিতে বিপাকে প্রধান শিক্ষক

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠির রাজাপুরের ৮৫ নং উত্তর কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস্কেন্দার আলী ফরাজি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির প্রায় ৩শ’ বই বিক্রি করে বিপাকে পড়েছেন।

মঙ্গলবার (১৭ই অক্টোবর) বিকেলে বইগুলো বিক্রির পর বিক্রিত বই ক্রেতা নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী বইগুলো জব্দ করে রাজাপুর উপজেলার ইউএনও আফরোজা বেগম পারুলকে অবহিত করা হয়। পরে তিনি পুলিশ ও শিক্ষা কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠালে বই জব্দ করা হয়।

এ ঘটনায় রাজাপুর থানায় একটি জিডি করা হয়েছে বলে রাজাপুর থানার এসআই আব্দুস সালাম নিশ্চিত করেছে।

জানা গেছে, রাজাপুরের উত্তর কাঠিপাড়া স্কুলের প্রধান শিক্ষক রেজুলেশন বহি, হাজিরা খাতা এবং চলতি বছরসহ গত দুই বছরের বিভিন্ন শ্রেণির নতুন ও পুরাতন ৭টাকা দরে প্রায় ৬২ কেজি বই বিক্রি করেন ভ্রাম্যমান ক্রেতা মোহাম্মদ আলীর কাছে। ক্রেতা মোঃ আলী বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

ওই স্কুলের একাধিক শিক্ষার্থীদের অভিযোগ, তাদের বই পুরাতন হলে বা ছিড়ে গেলে শিক্ষকদের কাছে নতুন বই চাইলেও তিনি দিতেন না। বই বিক্রির খবরে শিক্ষার্থীরা বিস্ময় প্রকাশ করেছে।

প্রধান শিক্ষক এস্কেন্দার আলী ফরাজি জানান, জেলা শিক্ষা কর্মকর্তা স্কুল পরিদর্শনে আসবেন বলে স্কুলের কক্ষগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করার লক্ষে ৩৫ কেজি পুরাতন বইসহ পুরাতন কার্টুন ও কাগজপত্র বিক্রি করেছি। সরকারি বই বিক্রির নিয়ম আছে কিনা এমন প্রশ্নে তিনি কোন সন্তোষজনক জবাব দিতে পারেননি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বই জব্দ করা হয়েছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0033411979675293