১০ জেলায় দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ - দৈনিকশিক্ষা

১০ জেলায় দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক |

ঢাকার বাইরে ১০ জেলায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। পরিস্থিতি দ্রুত অবনতির দিকে যাচ্ছে চট্টগ্রাম বিভাগের পাঁচটি জেলায়। মে মাসের প্রথম দিন পর্যন্ত মাত্র নয়জন রোগী ছিল নোয়াখালীতে। মাস শেষে সেখানে মোট শনাক্ত ৬২৬ জন। চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা এবং ফেনীতেও ক্লাস্টার সংক্রমণ হচ্ছে। ঢাকা বিভাগের মুন্সীগঞ্জ ও ফরিদপুরে এবং উত্তরাঞ্চলের রংপুরে সংক্রমণ বেড়েছে। তবে শতাংশ বিবেচনায় সংক্রমণ বৃদ্ধির হার সবচেয়ে বেশি সিলেট এবং বগুড়ায়। অন্যদিকে, রাজধানীর দুই সিটিতে গতি কিছুটা কমে এসেছে।

নারায়ণগঞ্জ এবং গাজীপুরেও শুরুর দিকে ভীতিজাগানিয়া পরিস্থিতি থাকলেও এখন এ দুই জেলায় সংক্রমণের গতি ধীর। তবে বিস্ময়করভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পেরেছে নরসিংদী। সর্বশেষ দুই সপ্তাহে এ জেলায় রোগী শনাক্ত হয়েছে মাত্র তিনজন। দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ। সে হিসাবে ১৭ থেকে ২৩ মে সংক্রমণের ১১তম এবং ২৪ থেকে ৩০ মে ১২তম সপ্তাহ। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের তথ্য বিশ্নেষণ করে দুই সপ্তাহের এই চিত্র উঠে এসেছে।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দশম সপ্তাহের শেষ দিনে চট্টগ্রামে শনাক্ত হয়েছিল ৬১৯ জন। ১২তম সপ্তাহে এ সংখ্যা দাঁড়ায় ২ হাজার ২৮৮ জনে। একই সময়ের ব্যবধানে কক্সবাজারে ১৬১ থেকে ৬৩৬, নোয়াখালীতে ১০৩ থেকে ৫৭৪, ফেনীতে ৪৮ থেকে ১৫৮, কুমিল্লায় ২৭৮ থেকে ৭৭১ জন রোগী শনাক্ত হয়েছে। সিলেটে শেষ দুই সপ্তাহে রোগী বেড়ে ৪০ থেকে ২৯২ জন হয়েছে। বগুড়ায় ২৯ থেকে ২১৮, মুন্সীগঞ্জে ২৯৭ থেকে ৬৯৮, নেত্রকোনায় ৯১ থেকে ২১১ এবং ফরিদপুরে ৫৫ জন থেকে বেড়ে হয়েছে ১৭২ জন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0055131912231445