অবশেষে স্থানান্তর হচ্ছে কারওয়ান বাজার, সরতে হচ্ছে ব্যবসায়ীদের - দৈনিকশিক্ষা

অবশেষে স্থানান্তর হচ্ছে কারওয়ান বাজার, সরতে হচ্ছে ব্যবসায়ীদের

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীর কারওয়ান বাজার। বিখ্যাত এই বাজারটির অনেক ভবনই ঝঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। দীর্ঘদিন চেষ্টার পর অবশেষে স্থানান্তর হচ্ছে কারওয়ান বাজার, সরতে হচ্ছে ব্যবসায়ীদের। 

বৃহস্পতিবার (৮ জুন) এক মতবিনিময় সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। স্থানান্তরের ফলে কেউ ক্ষতিগ্রস্ত হবেন না, ঢাকা উত্তরের মেয়রের এমন আশ্বাসে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান ব্যবসায়ীরা, অবশ্য একই আশ্বাস দিয়েছেন সরকারের দুই মন্ত্রী। 

  

তাছাড়া রাস্তা ও ফুটপাতে দোকান বসিয়ে বেচাবিক্রির কারণে হরহামেশাই যানজট লেগেই থাকে। এছাড়া ছিনতাই, চাঁদাবাজিসহ নানা অপকর্মের আখড়ায় পরিণত হয়েছে কারওয়ান বাজার।

কারওয়ান বাজার স্থানান্তরে বিভিন্ন সময়ে সিদ্ধান্ত হলেও তা কাগজেই ছিল, সম্প্রতি কারওয়ান বাজারের নয়শ'র বেশি দোকান যাত্রাবাড়িতে এবং বাকী দোকানগুলো আমিনবাজার ও মহাখালিতে নেয়ার সিদ্ধান্ত হয়। এরকম সিদ্ধান্তের বিরোধীতা করায় বৃহস্পতিবার দুপুরে কারওয়ান বাজার টিসিবি মিলনায়তনে ব্যবসায়িদের সাথে মতবিনিময় করে প্রশাসন। সেখানে ক্ষোভ জানান ব্যবসায়ীরা।

উত্তরের মেয়রের বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের ক্ষতি না হওয়ার প্রতিশ্রুতি দেন এলজিআরডি ও স্বরাষ্ট্রমন্ত্রী।

ব্যবসায়ীদের সাথে সমন্বয় করে ১১ সদস্য কমিটি এ বিষয়ে একটি প্রতিবেদন উত্তরের মেয়রের কাছে জমা দেবে দুই সপ্তাহের মধ্যে। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035450458526611